ঈদুল আজহায় পোশাক কর্মীদের জন্য চালু হবে বিশেষ ট্রেন

সিল্কসিটি নিউজ ডেস্ক:

এবার পবিত্র ঈদুল আজহায় পোশাক কারখানার কর্মীদের জন্য বিশেষ ট্রেন চালু করার কথা জানিয়েছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন। জয়দেবপুর থেকে এই ট্রেনের টিকিট নেওয়া যাবে বলে জানান তিনি। মন্ত্রী শনিবার কমলাপুর রেলওয়ে স্টেশনে যাত্রীদের জন্য উন্নতমানের ট্রলি সরবরাহ অনুষ্ঠানে একথা জানান।

তিনি বলেন, ঈদুল ফিতরের সময় অনলাইনে টিকিট কাটতে বিভিন্ন অভিযোগ ছিল। তবে এবার এখন পর্যন্ত সে ধরনের অভিযোগ পাইনি। গণমাধ্যমে দেখলাম অনেকেই অনলাইন মাধ্যমে টিকিট কাটতে পেরেছেন। এরপরও এবার অনলাইন টিকিটে ফাঁকফোকর পেলে ব্যবস্থা নেওয়া হবে। কমলাপুর রেলওয়ে স্টেশনে যাত্রীদের জন্য চীন থেকে আমদানি করা উন্নতমানের ৫০টি ট্রলি হস্তান্তর করেছে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড।

অনুষ্ঠানে রেলমন্ত্রী বলেন, এক সময়ে স্টেশনগুলোতে যাত্রীদের মালামাল আনা-নেওয়া করতেন কুলিরা। এখন সেটা নেই। স্টেশনে লাগেজ-ব্যাগ আনা-নেওয়ায় অত্যন্ত উন্নতমানের ট্রলি উপহার দিয়েছে ইসলামী ব্যাংক। প্রধানমন্ত্রী রেল মন্ত্রণালয়কে ঢেলে সাজাতে চান।

তিনি বলেন, রেল মন্ত্রণালয়ে এবার ১৯ হাজার কোটি টাকার বাজেট বরাদ্দ দেওয়া হয়েছে। আগামী বছরের মধ্যে কক্সবাজার (রেললাইন সম্পন্ন হবে) এবং ঢাকা থেকে ভাঙ্গা যেতে পারব। ৬০টি ডুয়েলগেজ কোচ আসছে জানিয়ে রেলমন্ত্রী বলেন, আরও ১০০টি পাইপলাইনে আছে। ডাবল লাইন এবং পদ্মা সেতুতে রেললাইন হয়ে গেলে আমাদের সক্ষমতা আরও বেড়ে যাবে। তখন নিরাপদে সব যাত্রী ট্রেনের মাধ্যমে নিজ নিজ গন্তব্যে যেতে পারবেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মনিরুল মওলা, রেলওয়ের মহাপরিচালক (ডিজি) ধীরেন্দ্রনাথ মজুমদার, ইসলামী ব্যাংকের এক্সিকিউটিভ ম্যানেজার মিজানুর রহমান ভূঁইয়াসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

সূত্র: যুগান্তর