ই-কেওয়াইসি’র মাধ্যমে গার্ডিয়ান লাইফে মাত্র ৫ মিনিটেই ইনস্যুরেন্স

বাংলাদেশে জীবন বীমা শিল্পের বিক্রয় প্রক্রিয়ায় এখনো প্রথাগত এজেন্টদেরই আধিপত্য বেশ। কিন্তু কভিড-১৯ জনিত সামাজকি দূরত্ব ও স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে গিয়ে জীবন বীমা ক্রয়-বিক্রয় উভয়ই আজ প্রতিবন্ধকতার মুখে। যে কারণে বিকল্প নেই ডিজিটাল ইনোভেশনের।

বিশ্বব্যাপী ডিজিটাল ইনোভেশনে কভিড-১৯ এক নতুন গতি সঞ্চার করেছে। ডিজিটাল বিপ্লবে সৃষ্ট নতুন এই সংযুক্তি পৃথিবীতে ক্রেতার ক্রয় অভিজ্ঞতায় বাড়তি ভ্যালু অ্যাড করা অত্যন্ত গুরুত্বর্পূণ। সেই পথ ধরে কাস্টমার কেন্দ্রিক লাইফ ইন্স্যুরার হওয়ার নিরলস যাত্রায় গার্ডিয়ান লাইফ ইজিলাইফ অ্যাপ নিয়ে এসেছে ই-কেওয়াইসি ভত্তিকি লাইফ ইনস্যুরেন্স সল্যুশন।

দেশের বীমা শিল্পের মধ্যে এই প্রথম ই-কেওয়াইসি সংযোজনের ফলশ্রুতিতে ইজিলাইফ অ্যাপ/ওয়বেসাইট ব্যবহার করে এখন লাইফ ইনস্যুরেন্স কো যাবে মাত্র ৫ মিনিটে! অধিকতর উন্নত ও নিরাপদ প্রক্রিয়ায় কাস্টমার অর্জনের লক্ষ্যেই গার্ডিয়ান লাইফ এই উদ্যোগ নেয়। এই প্রক্রিয়ায় নিজের ও নমিনির ন্যাশনাল আইডি কার্ডের উভয় দিকের ছবি তুলে এবং নিজের ফেইস ভেরিফিকিশনের (ইলেকশন কমিশনের ডাটাবেইজের সাথে ক্রস চেকিং এবং ভেরিফিকেশন) মাধ্যমে একজন কাস্টমার পুরো লাইফ ইনস্যুরেন্স জার্নি মাত্র ৫ মিনিটেই সম্পন্ন করতে সক্ষম হবেন। এই ই-কেওয়াইসি সল্যুশন কাস্টমার এক্সপেরিয়েন্সকে করে তুলবে অধিকতর উন্নত।

গত ২৬ আগস্ট ই-কেওয়াইসি’র ডিজিটাল উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসিবে উপস্থিত ছিলেন চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) ড. এম মোশাররফ হোসেন, বীমা উন্নয়ন ও  নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ।  অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন গার্ডিয়ান লাইফের স্পন্সর ও পৃষ্ঠপোষক তপন চৌধুরী, সৈয়দ নাসিম মঞ্জুর, সামরি আহমদ এবং সৈয়দ আফজাল হাসান উদ্দিন। পরিচালকবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন সৈয়দ আখতার হাসান উদ্দিন এবং ডেভিড জেমস হাওয়ার্ড গ্রিফিথস।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন গার্ডিয়ান লাইফের মুখ্য নির্বাহী কর্মকর্তা এম এম মনরিুল আলম। ই-কেওয়াইসি কাস্টমার জার্নি সর্ম্পকে আলোকপাত করেন গার্ডিয়ান লাইফের চিফ অপারেটিং অফিসার শামীম আহমেদ। অনুষ্ঠানে প্রতিষ্ঠানের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

গার্ডিয়ান লাইফের ই-কেওয়াইসি সল্যুশন একটি আর্কষণীয় ওভিসি’র (অনলাইন ভিডিও কমার্শিয়াল) মাধ্যমে লঞ্চ করা হয়েছে যেখানে কাস্টমার জার্নি সুস্পষ্টভাবে দৃশ্যায়িত হয়েছে। ওভিসিটি দেখতে ক্লিক করুন-
https://www.youtube.com/watch?v=6cZigY2Q5tg

 

সূত্রঃ কালের কণ্ঠ