ইমরান খান ও তার স্ত্রীর দেশত্যাগে নিষেধাজ্ঞা

সিল্কসিটি নিউজ ডেস্ক :
পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান ও তার স্ত্রীসহ অন্তত ৮০ জনকে দেশ ত্যাগে নিষেধাজ্ঞা দিয়েছে দেশটির সরকার।  পাকিস্তানের নিউজ চ্যানেল ‘সামা’ এ খবর জানিয়েছে।গত ৯ মে দুর্নীতির মামলায় ইমরান খান গ্রেপ্তার হওয়ার পর সহিংসতার মামলার মুখোমুখি হচ্ছেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের একাধিক শীর্ষ নেতা।

পাকিস্তানের কেন্দ্রীয় সরকার পিটিআই চেয়ারম্যান ইমরান খান ও তার স্ত্রী বুশরা বিবিসহ ৮০ জনের নাম দেশত্যাগে নিষেধাজ্ঞার বিষয়ে যুক্ত করার সিদ্ধান্ত নিয়েছে। তবে, ইমরান খানের দল থেকে এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করা হয়নি।

ওই চ্যানেলটি আরও জানায়, ইমরান খান ও বুশরা বিবি ছাড়া যাদের নাম ওই নিষেধাজ্ঞার তালিকায় রয়েছে তারা হলেন-পিটিআই নেতা মুরাদ সাইদ, মালেকা বুখারি, ফাওয়াদ চৌধুরী, হাম্মাদ আজহার, কাসিম সুরি, আসাদ কায়সার, ইয়াসমিন রশিদ ও মিয়ান আসলাম।

এরই মধ্যে ফাওয়াদ চৌধুরী পিটিআইয়ের সঙ্গে সম্পর্ক ছিন্ন করেছেন। তারপরও দেশত্যাগে নিষেধাজ্ঞার ব্যক্তিদের তালিকায় তার নাম রয়েছে।

ওই নিউজ চ্যানেলটি আরও জানায়, দেশত্যাগে নিষেধাজ্ঞার তালিকায় থাকা পিটিআই নেতাদের নাম সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে পাঠানো হয়েছে।

এ বিষয়ে এক টুইটে ইমরান খান বলেন, বিদেশে যাওয়ার কোনো পরিকল্পনা আমার নেই, কারণ বিদেশে আমার কোনো সম্পত্তি বা ব্যবসা নেই, এমনকি দেশের বাইরে কোনো ব্যাংক অ্যাকাউন্টও নেই।

তিনি আরও বলেন, আমি যদি ছুটি কাটানোর সুযোগ পাই, তাহলে আমাদের উত্তরাঞ্চলের পর্বতমালায় যাব। আমার কাছে এটি পৃথিবীর সবচেয়ে সুন্দর জায়গা।