ইবির ধর্মতত্ত্বে ভর্তি আবেদন শুরু ৭ অক্টোবর

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ধর্মতত্ত্ব ও ইসলাম শিক্ষা অনুষদের ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার আবেদন শুরু হচ্ছে ৭ অক্টোবর থেকে। যা চলবে ১৭ অক্টোবর রাত ১২টা পর্যন্ত।

রবিবার (৩ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আতাউর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ২ নভেম্বর ‘ডি’ ইউনিটের অধীনে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। অনুষদে তিনটি বিভাগে ২৪০ জন শিক্ষার্থী ভর্তি নেওয়া হবে। ২০১৭ ও ২০১৮ সালে মাধ্যমিক এবং ২০১৯ ও ২০২০ সালে উচ্চমাধ্যমিক পাশ করা শিক্ষার্থীরা ভর্তি আবেদন করতে পারবে। ভর্তি নির্দেশিকায় উল্লেখিত পন্থায় ৮৫০ টাকা জমা দিয়ে আবেদন সম্পন্ন করতে হবে। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ভর্তি সংক্রান্ত পূর্ণাঙ্গ নির্দেশিকা প্রকাশ করা হয়েছে।

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের বাকি অনুষদগুলোর ভর্তি পরীক্ষা গুচ্ছ পদ্ধতিতে হলেও অন্য কোন বিশ্ববিদ্যালয়ে ধর্মতত্ত্ব অনুষদ না থাকায় ‘ডি’ ইউনিটের অধীনে স্বতন্ত্রভাবে এ পরীক্ষা নেওয়া হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

আবেদনের যোগ্যতা, পরীক্ষার মানবন্টন ও ভর্তি পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য ভর্তি নির্দেশিকা ও বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.iu.ac.bd/admission) পাওয়া যাবে।

 

সূত্রঃ কালের কণ্ঠ