রবিবার , ২৯ সেপ্টেম্বর ২০২৪ | ১৪ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ইপিএলে পয়েন্ট টেবিলের শীর্ষে লিভারপুল

Paris
সেপ্টেম্বর ২৯, ২০২৪ ১:৪১ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক:
এক পয়েন্ট দূরত্বে ইংলিশ প্রিমিয়ার লিগের টেবিলে অবস্থান করছিলেন ম্যানচেস্টার সিটি ও লিভারপুল। একইদিন দুই দলেরই খেলা থাকায় সেই অবস্থান পরিবর্তনের সুযোগ ছিল। কষ্টার্জিত হয়ে সেটি কাজে লাগিয়েছে আর্নে স্লটের অলরেড বাহিনী। উলভারহ্যাম্পটন ওয়ানডারার্সকে ২-১ গোলে হারিয়ে তারা সিটিকে টপকে শীর্ষে উঠে গেল।

একইদিন পেপ গার্দিওলার ম্যানসিটি ১-১ গোলে ড্র করেছে নিউক্যাসলের সঙ্গে। সেই ম্যাচের ফল দেখেই প্রতিপক্ষের মাঠে খেলতে নামে লিভারপুল। তাদের হয়ে একটি করে গোল করেছেন ইব্রাহিম কোনাতে ও মোহামেদ সালাহ।

নিজেদের চেনা ছন্দের বাইরে খেলতে থাকা লিভারপুল ম্যাচটিতে শুরুতে ছন্নছাড়া ছিল কিছুটা। সেই সুযোগে ২২তম মিনিটে ভালো একটা সুযোগ পায় উলভার। তবে মাথেউস কুইয়ার বাঁ পায়ে কোনাকুনি শট ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন অ্যালিসন বেকার। পরে ধীরে ধীরে নিয়ন্ত্রণ নিয়ে আক্রমণেও প্রভাব বিস্তার করতে থাকে লিভারপুল। ৪০তম মিনিটে এগিয়ে যাওয়া সুবর্ণ সুযোগও পায় তারা; কিন্তু সাফল্য ধরা দেয়নি। তবে বিরতিতে যাওয়া আগমুহূর্তে উল্লাসে মাতে লিভারপুল। দিয়োগো জোটার ক্রস থেকে হেডে গোল করেন ফরাসি ডিফেন্ডার কোনাতে।

৫৬ মিনিটে লিড হারিয়ে গোল হজম করে লিভারপুল। রক্ষণভাগের দুর্বলতায় কয়েক দফায় সুযোগ পেয়েও বল ক্লিয়ার করতে পারেনি। সেই সুযোগে ইয়োর্গেন লারসন বল কাটব্যাক করেন, যদিও ঠিকঠাক শট নিতে পারলেন না কার্লোস ফোর্বস। পাশে ভার্জিল ফন ডাইক থাকলেও তিনিও পারলেন না বিপদমুক্ত করতে। আলতো টোকায় সমতা টানলেন উলভস ডিফেন্ডার নুরি।

লিভারপুলের হতাশা কাটাতে পেনাল্টি উপহার দেয় স্বাগতিকরা। জোটাকে ফাউল করলে রেফারি পেনাল্টি দেন তাদের। সেখানে নিখুঁত স্পট কিকে লক্ষ্যভেদ করেন সালাহ। এরপর কোন পক্ষ গোল না পেলে ২-১ ব্যবধানে ম্যাচ শেষ হয়।

এ নিয়ে ৬ ম্যাচে পঞ্চম জয়ে লিভারপুলের পয়েন্ট হলো ১৫। সমান ম্যাচে দুইয়ে থাকা সিটির পয়েন্ট ১৪। সমান পয়েন্ট নিয়ে আর্সেনাল তিনে আছে।

 

সর্বশেষ - খেলা