ইনজুরিতে সাউদি, ফিরে যাচ্ছেন ভারত থেকে

সিল্কসিটিনিউজ ক্রীড়া ডেস্ক:

ভারতের বিপক্ষে টেস্ট সিরিজ শুরুর আগেই বড়সড় ধাক্কা খেল নিউজিল্যান্ড। অনুশীলনের সময় গোড়ালিতে চোট পেয়েছেন দলের সেরা পেসার টিম সাউদি। ফলে তিন ম্যাচের টেস্ট সিরিজ শুরুর আগেই দেশে ফিরতে হচ্ছে ডানহাতি এই বোলারকে। সাউদির জায়গায় দলে ডাকা হয়েছে ম্যাট হেনরিকে।

 

মাইলফলক স্পর্শ করার হাতছানি নিয়ে ভারতে এসেছিলেন সাউদি। আর মাত্র ২৩টি উইকেট নিতে পারলেই নিউজিল্যান্ডের পঞ্চম বোলার হিসেবে ছুঁয়ে ফেলতে পারতেন ২০০ টেস্ট উইকেটের মাইলফলক। কিন্তু শুরুর আগেই শেষ হয়ে গেল সাউদির টেস্ট সিরিজ। হঠাৎ করে ইনজুরির কবলে পড়ায় তিনি যে বেশ হতাশই হয়েছেন, তা স্বীকার করে নিয়েছেন নিউজিল্যান্ডের কোচ মাইক হেসন, ‘এই সিরিজের প্রস্তুতির জন্য টিম কঠোর পরিশ্রম করেছিল। ফলে বোঝাই যাচ্ছে যে সে নিশ্চিতভাবেই খুব হতাশ হয়েছে।’

 

সাউদির অনুপস্থিতিতে দলে ডাক পাওয়া ম্যাট হেনরি এখন পর্যন্ত খেলেছেন মাত্র চারটি টেস্ট। সর্বশেষ ম্যাচটি খেলেছেন এ বছরের ফেব্রুয়ারিতে, অস্ট্রেলিয়ার বিপক্ষে। চার ম্যাচে হেনরি পেয়েছেন ১০টি উইকেট।

 

টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেও আগামী অক্টোবরে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে আবার নিউজিল্যান্ড দলে দেখা যাবে সাউদিকে।

 

আগামী ২২ সেপ্টেম্বর থেকে কানপুরে শুরু হবে ভারত-নিউজিল্যান্ডের প্রথম টেস্ট। পরের দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে কলকাতা ও ইন্দোরে। আর আগামী ১৬ অক্টোবর থেকে শুরু হবে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ।

সূত্র: এনটিভি