ইতিহাস গড়লেন ওসাকা

সিল্কসিটি নিউজ ডেস্ক:

যার খেলা দেখে শৈশব কেটেছে, যার আদর্শে টেনিসে হাতেখড়ি, সেই সেরেনা উইলিয়ামসকে অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনালে উড়িয়ে দিয়ে ফাইনালে ওঠেন নাওমি ওসাকা।

শনিবার (২০ ফেব্রুয়ারি) অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে যুক্তরাষ্ট্রের জেনিফার ব্র্যাডিকে সরাসরি ৬-৪, ৬-৩ গেমে হারিয়ে ক্যারিয়ারের চতুর্থ গ্র্যান্ড স্লাম শিরোপা উঁচিয়ে ধরলেন তৃতীয় বাছাই জাপানি এই তারকা। গড়লেন ইতিহাস। মনিকা সেলেসের পর প্রথম নারী খেলোয়াড় হিসেবে ক্যারিয়ারের প্রথম চারটি গ্র্যান্ড স্লাম ফাইনালেই জিতলেন ২৩ বছর বয়সী এই তারকা।

এর আগে ২০১৯ সালে তিনি অস্ট্রেলিয়ান ওপেন এবং ২০১৮ ও ২০২০ সালে জিতেছেন ইউএস ওপেন। গ্র্যান্ড স্লাম ফাইনালে শতভাগ জয়ের রেকর্ড অক্ষত রেখে র‌্যাংকিংয়ের দ্বিতীয় স্থানে উঠে আসাও নিশ্চিত করেছেন ওসাকা।

অন্যদিকে নিজের প্রথম গ্র্যান্ড স্লাম ফাইনালে হারলেও এক লাফে নয় ধাপ এগিয়ে ১৩ নম্বরে উঠে এসেছেন ২৫ বছর বয়সী ব্র্যাডি। শৈশবে ফ্লোরিডার বিভিন্ন বয়সভিত্তিক টুর্নামেন্টে নিয়মিত পরস্পরের মুখোমুখি হলেও পেশাদার টেনিসে ওসাকার মতো দ্রুত পাদপ্রদীপের আলোয় আসতে পারেননি ব্র্যাডি।

এবারের অস্ট্রেলিয়ান ওপেনের আগে গ্র্যান্ড স্লাম মঞ্চে তার সেরা সাফল্য ছিল গত বছর ইউএস ওপেনের সেমিফাইনালে খেলা। সেখানেও ব্র্যাডির স্বপ্নযাত্রা থেমেছিল ওসাকার কাছে হেরে।

সূত্র : ‍যুগান্তর