সোমবার , ২৩ সেপ্টেম্বর ২০২৪ | ৮ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

‘ইগোই রোনালদোকে বিশ্ব ফুটবলের রোল মডেল বানিয়েছে’

Paris
সেপ্টেম্বর ২৩, ২০২৪ ৯:২৭ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

ক্যারিয়ারে কী জেতেননি ক্রিস্টিয়ানো রোনালদো। এক ফুটবল বিশ্বকাপ ছাড়া সম্ভাব্য সব পুরস্কারই তার নামের পাশে আছে। কিন্তু তাতেও ক্ষান্ত নন তিনি। তাই তো এই বয়সেও নতুন নতুন লক্ষ্য অর্জন করতে দৃঢ়প্রতিজ্ঞ তিনি।

ক্যারিয়ারে বহু রেকর্ড ভাঙা-গড়ার মালিক যেমন এবার লক্ষ্য স্থির করেছেন হাজারতম গোলের।
ক্যারিয়ারের গোধূলি লগ্নে এসেও আল নাসরের হয়ে জাদুকরী মুহূর্ত উপহার দিচ্ছেন রোনালদো। ৩৯ বছর বয়সের রোনালদো এখনো তরুণদের রোল মডেল। দীর্ঘ ক্যারিয়ারে এই কাজটা বহু বছর ধরেই করে আসছেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী।

‘সিআর সেভেনের’ এমন ক্রীড়া নৈপুন্য দেখে বেশ অভিভূত হয়েছেন ইমানুয়েল পেতিত। ফ্রান্সের বিশ্বকাপজয়ী মিডফিল্ডারের মতে, সর্বকালের অন্যতম সেরা রোল মডেল হওয়ার পেছনে তার ইগো বড় ভূমিকা রেখেছে বলে মনে করেন তিনি।
দীর্ঘ ২২ বছর ধরে পেশাদার ফুটবলের শীর্ষস্থান থেকেই ফুটবলপ্রেমীদের অভিভূত করে আসছেন রোনালদো। এটা যে সহজ কোনো কাজ নয়, তা স্মরণ করে দিয়ে পেতিত বলেছেন, ‘ফুটবল ইতিহাসের সেরা রোল মডেল হিসেবে ধরা যেতে পারে ক্রিস্টিয়ানো রোনালদোকে।

যখন দেখবে কোথা থেকে এসে আজ ৩৯ বছর বয়সে নিজেকে কোথায় নিয়ে গেছে। সে স্পোটিং সিপি থেকে এসে তারকা হওয়ার লক্ষ্যে ধাপে ধাপে পরিশ্রম করেছে। দীর্ঘ সময় নিজেকে শীর্ষ পর্যায়ে দেখার আকাঙ্ক্ষা ছিল তার। সব রেকর্ড ভেঙে নিজের করে নেওয়া সেই আকাঙ্ক্ষা ছিল তার।’
রোনালদোকে এই পর্যায়ে নিয়ে আসতে তার ইগো ভূমিকা রেখেছে বলে জানিয়েছেন পেতিত।

পর্তুগালের অধিনায়কের প্রতি শ্রদ্ধা জানিয়ে ১৯৯৮ বিশ্বকাপজয়ী মিডফিল্ডার বলেছেন, ‘তার বড় রকমের ইগো আছে। তবে এই ইগোই তাকে প্রতিদিন সেরা হতে সহায়তা করেছে। সে গত ১৫ বছর ধরে একটা উদাহরণ তৈরি করেছে। এ জন্য তার প্রতি আমার দারুণ শ্রদ্ধা রয়েছে। শীর্ষ পর্যায়ে যেতে চায় এবং এখনো যারা আছে সেই সব ক্রীড়াবিদদের প্রতি আমার শ্রদ্ধা রয়েছে। মানসিক এবং শারীরিকভাবে অনন্য এক দৃষ্টান্ত স্থাপন করেছে রোনালদো।’

 

সূত্র: কালের কণ্ঠ

সর্বশেষ - খেলা