সোমবার , ১৫ জুলাই ২০২৪ | ৮ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ইউরোর টুর্নামেন্ট সেরা রদ্রি, সেরা উদীয়মান ইয়ামাল

Paris
জুলাই ১৫, ২০২৪ ৯:০৭ পূর্বাহ্ণ

 

সিল্কসিটি নিউজ ডেস্ক

টুর্নামেন্ট জুড়ে অসাধারণ ফুটবল খেলার পুরস্কার পেলেন রদ্রি। ইংল্যান্ডকে কাঁদিয়ে স্পেন চ্যাম্পিয়ন হওয়ার আসরে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের টুর্নামেন্ট সেরার স্বীকৃতি পেলেন এই মিডফিল্ডার। যদিও ইনজুরি শঙ্কায় ফাইনালে প্রথমার্ধের পর আর মাঠে নামেননি তিনি।

রবিবার বার্লিনে ফাইনালে ইংল্যান্ডকে ২-১ গোলে হারিয়ে ইতিহাস গড়ে স্পেন। যেখানে প্রথম দল হিসেবে চারবার ইউরো জয়ের কীর্তি গড়ে দলটি।

স্প্যানিশরা চ্যাম্পিয়ন হওয়ার পথে আসরে সাত ম্যাচের সবগুলোই জিতেছে। আর সব ম্যাচেই শুরুর একাদশে ছিলেন মিডফিল্ডার রদ্রি। সাত ম্যাচে তিনি খেলেছেন মোট ৫২১ মিনিট। গোল করেছেন একটি- শেষ ষোলোয় জর্জিয়ার বিপক্ষে দলের ৪-১ ব্যবধানে জয়ের ম্যাচে।

আসরে মোট ৪৩৯টি পাস দেওয়ার চেষ্টা করেছেন ম্যানচেস্টার সিটির এই তারকা। এর মধ্যে পাস সম্পন্ন করেছেন ৪১১টি। সফল পাসের হার ৯২.৮৪ শতাংশ।

এদিকে লামিনে ইয়ামাল আসরের সেরা উদীয়মান খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন। মোট ৫০৭ মিনিট খেলে একটি গোলের পাশাপাশি ৪টি অ্যাসিস্ট করেছেন বার্সেলোনার এই উইঙ্গার।

এর আগে প্রথম ম্যাচে ক্রোয়েশিয়ার বিপক্ষে মাঠে নেমেই ইউরোর ইতিহাসের সর্বকনিষ্ঠ খেলোয়াড় হয়ে যান ইয়ামাল। সেমি-ফাইনালে ফ্রান্সের জালে বল পাঠিয়ে প্রতিযোগিতাটির সবচেয়ে কম বয়সী গোলদাতা হওয়ার কীর্তিও গড়েন তিনি। ফাইনালে আগের দিন ১৭ বছর পূর্ণ হয় তার বয়স। শিরোপা লড়াইয়ে তার অ্যাসিস্ট থেকেই দলের প্রথম গোলটি করেন আরেক তরুণ নিকো উইলিয়ামস।

 

 

সর্বশেষ - খেলা