মঙ্গলবার , ১৬ নভেম্বর ২০২১ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ইউপি নির্বাচন: গোমস্তাপুরে আওয়ামীলীগ প্রার্থীর সংবাদ সম্মেলন

Paris
নভেম্বর ১৬, ২০২১ ৫:৪৪ অপরাহ্ণ


গোমস্তাপুর (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি:

গত ১১ নভেম্বর ২য় ধাপে অনুষ্ঠিত  চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার চৌডালা ইউনিয়নের নির্বাচনে ৩ টি কেন্দ্রের ভোট গণনায় ব্যাপক কারচুপির অভিযোগ এনে ওই কেন্দ্রগুলোতে ভোট পুনঃগননা ও  গেজেট প্রকাশস্থগিত রাখার দাবিতে সংবাদ সম্মেলন করেছে ওই ইউনিয়নে আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী আনসারুল হক। মঙ্গলবার(১৬ নভেম্বর) দুপুরে উপজেলার চৌডালা ইউনিয়ন আওয়ামীলীগ কার্যালয়ে আয়োজিত এ  সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন তিনি।

লিখিত বক্তব্যে আওয়ামীলীগ প্রার্থী আনসারুল হক বলেন, নির্বাচনে  ভোট গননার সময় ব্যালটপেপার এজেন্টেদের সামনে গণনা করার কথা থাকলেও তা না করে মোমিন পাড়াসরকারি প্রাথমিক বিদ্যালয় ও হাউসনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নৌকা প্রতিকের এজেন্টের সাক্ষর গণনার আগে নিয়ে কেন্দ্র থেকে তাদের বের করে দেয়া হয়।

এছাড়া নন্দলালপুর প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটগ্রহন চলাকালীন সময়েনৌকার এজেন্টদের বের করে দেয়া হয়। ভোটগ্রহন শেষে ভোট গণনা নিয়ে গড়িমসি শুরু করেন সংশ্লিষ্ট প্রিজাইডিং অফিসাররা। এক পর্যায়ে ওই তিন কেন্দ্রএলাকার  ভোটাররা উত্তেজিত হয়ে ওঠলে পুলিশের সহযোগীতায় ভোট গণনা না করেব্যালট পেপারসহ নির্বাচনী সরঞ্জাম উপজেলা নির্বাচন অফিসে নিয়ে আসা হয়।

পরবর্তীতে আমি উপজেলা সভাকক্ষে ফলাফল সংগ্রহ ও ঘোষণা কেন্দ্রে উপস্থিতহয়ে ওই তিনটি কেন্দ্রের ভোট গণনার জন্য রিটার্নিং অফিসার বরাবর লিখিতআবেদন করি। কিন্তু অজ্ঞাত কারনে রিটার্নিং অফিসার ভোট গণনা ছাড়ায় স্বতন্ত্র প্রার্থী (আনারস) গোলাম কিবরিয়াকে চৌডালা ইউনিয়নের চেয়ারম্যানপদে বেসরকারীভাবে নির্বাচিত করে।

তিনি আরো বলেন, সুষ্ঠু নির্বাচনী ব্যবস্থা কার্যকর ও গনতান্ত্রিক ব্যবস্থা সম্মুন্নত রাখার স্বার্থে উর্ধতন কর্তৃপক্ষ বিষয়টি তদন্ত পূর্বক প্রিজাইডিলং অফিসারদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন সহ ভোট পুন:গননা ও  গেজেট প্রকাশ স্থগিত রাখার ব্যবস্থা গ্রহনের আবেদন করেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন চৌডলা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও বীর মুক্তিযোদ্ধা এরফান আলী চুটু, ওই তিন কেন্দ্রের পোলিং এজেন্ট যথাক্রমে জুবায়ের হোসেন, ইসরাইল হোসেন , নাসিমুউদ্দিনসহ স্থানীয় আওয়ামীলীগের নেতৃবৃন্দ।

এ বিষয়ে গোমস্তাপুর উপজেলা নির্বাচন অফিসার সিরাজুল ইসলাম জানান,  এ সংক্রান্ত কোন অভিযোগ এখনও পাওয়া যায়নি। তবে প্রার্থীদের কোন অভিযোগ থাকলে ফলাফল প্রকাশের  ৩০ দিনের মধ্যে নির্বাচনী ট্রাইবুনালে আবেদন করতে
হবে।

জেএ/এফ

সর্বশেষ - রাজশাহীর খবর