ইউপি থেকে সংসদের পথে আনোয়ার হোসেন হেলাল

সুকুমল কুমার প্রামানিক, রাণীনগর প্রতিনিধি:


নওগাঁ-৬ (রাণীনগর-আত্রাই) আসনের উপ-নির্বাচনে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন আনোয়ার হোসেন হেলাল। তিনি রাণীনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান ছিলেন। আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ার পর তিনি উপজেলা পরিষদ চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেছেন। বর্তমানে আনোয়ার হোসেন হেলাল রাণীনগর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি পদে রয়েছেন।

গত সোমবার (৭ সেপ্টেম্বর) আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের নিজ বাসায় (ভার্চুয়াল) ব্রিফিংকালে উপনির্বাচনে প্রার্থীর নাম ঘোষণা করেন। এদিকে নওগাঁ-৬ আসনে আনোয়ার হোসেন হেলাল এর নাম ঘোষণার পর থেকে এলাকায় নেতাকর্মী ও সমর্থকরা আনন্দ উল্লাসে মেতে উঠেছেন। বিভিন্ন মহল শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, ১৯৬৪ সালে ১২ জুলাই আওয়ামীলীগ পরিবারে জন্ম গ্রহণ করেন আনোয়ার হোসেন হেলাল। তিনি একজন বিশিষ্ট ব্যবসায়ী। তার বাবা মরহুম আজিম উদ্দীন সরদার ১৯৭৫ সালে উপজেলার ১নং খট্টেশ্বর রাণীনগর সদর ইউনিয়ন পরিষদের মেম্বার এবং ১৯৯১ সালে ইউপি চেয়ারম্যান ছিলেন।

আনোয়ার হোসেন হেলাল ২০০৩ সালে ১ নম্বর খট্টেশ্বর রাণীনগর সদর ইউনিয়ন পরিষদে ইউপি চেয়ারম্যান হিসেবে তিনি প্রথম জনপ্রতিনিধি নির্বাচিত হন। এরপর ২০০৯ সালে রাণীনগর উপজেলা পরিষদ নির্বাচনে অংশ গ্রহণ করে বিজয়ী হন। ইউনিয়ন এবং উপজেলা নির্বাচনে প্রতিদ্বন্দ্বি প্রার্থী ছিলেন তৎকালীন উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক এসএম আল ফারুক জেমস।
২০১৪ সালে আবারো নৌকা প্রতীক নিয়ে রাণীনগর উপজেলা পরিষদ নির্বাচনে অংশ গ্রহণ করে তৎকালীন উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক এসএম আল ফারুক জেমস এর নিকট পরাজিত হয়। ২০১৯ সালে রাণীনগর উপজেলা পরিষদ নির্বাচনে অংশ গ্রহণ করে বিজয়ী হন আনোয়ার হোসেন হেলাল।

তিনি তার রাজনৈতিক জীবনে একবার ইউপি চেয়ারম্যান এবং দু’বার উপজেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হন। ২০১৪ সাল থেকে তিনি উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি পদে রয়েছেন। ২০০০ সালের ১৯ জুন তার ছোট ভাই নজরুল ইসলাম নজুকে সর্বহারা নৃশংস ভাবে জবাই করে হত্যা করে।

এলাকাবাসীরা বলছেন, বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন যোগ্য ব্যক্তিকে এ আসনের উপ-নির্বাচনের জন্য আওয়ামীলীগ থেকে মনোনিত করেছেন। আনোয়ার হোসেন হেলাল সুখে-দুঃখে এলাকাবাসীর পাশে ছিলেন এবং আগামীতেও থাকবেন।

নওগাঁ-৬ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনিত প্রার্থী আনোয়ার হোসেন হেলাল বলেন, আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞ। তিনি আমাকে ভালবেসে নৌকা প্রতিকে মনোনিত করেছেন। আমার প্রতি তিনি আস্থা রেখেছেন। নির্বাচনে জয়লাভ করে এ আসনটি তাঁকে উপহার দিবো ইনশাল্লাহ।

তিনি বলেন, নির্বাচন সুষ্ঠু হবে। বিএনপি তাদের মতো নির্বাচন করবে। আমরা আমাদের মতো নির্বাচন করবো। আমি বিশ্বাস করি বিএনপি থেকে অনেক বেশি ভোটে এগিয়ে থাকবো। নির্বাচনে জয়লাভ করতে পারলে এলাকাবাসীর সুখে দুখে পাশে থাকবো। এক সময়ের বাংলা ভাই-জিএমবি, সর্বহারা আবার যেন মাথা চাড়া দিতে না পারে এবং এলাকার মানুষ যেন শান্তিতে থাকতে পারে বিষয়টিও দেখবো।

উল্লেখ্য, গত ২৭ জুলাই এ আসনের এমপি ইসরাফিল আলম মারা গেলে আসনটি শুন্য ঘোষণা করা হয়। আগামী ১৭ অক্টোবর ভোট গ্রহনের দিন ধার্য করে তফশিল ঘোষণা করে নির্বাচন কমিশন।