ইউএস ওপেনে অঘটনের শিকার অ্যান্ডি মারে

সর্বশেষ ইউএস ওপেন জিতেছিলেন ২০১২ সালে। দ্বিতীয় ইউএস ওপেন জেতার লক্ষ্যে এবারের আসরে নাম লিখিয়েছেন বৃটিশ টেনিস তারকা অ্যান্ডি মারে। কিন্তু অঘটনের শিকার হয়ে দ্বিতীয় রাউন্ড থেকে বাদ পড়েছেন এই তারকা টেনিসার।

এবারের আসরে নাম লেখানোর আগে ইনজুরির সমস্যায় ভুগছিলেন মারে। টেনিস থেকে বিদায়ও প্রায় বলে দিচ্ছিলেন। ইউএস ওপেনে খেলবেন না বলেও জানিয়েছেন। তবে শেষ মুহূর্তে এসে নিজেকে পুরোপুরি ফিরে পাওয়ায় প্রতিযোগিতাটিতে নামও লিখিয়েছেন।

এবারের আসরে ইনজুরির জন্য খেলছেন না সুইশ তারকা রজার ফেদেরার। এদিকে করোনা ঝুঁকি এড়াতে নেই রাফায়েল নাদালও। কঠিন প্রতিপক্ষ বলতে নোভাক জোকোভিচ, ডমিনিক থিয়েমরা। তবে মারে তাদের কাছে নয়, হেরেছেন ২০ বছর বয়সী কানাডার ফেলিক্স অগারের কাছে।

তাও আবার সরাসরি সেটে হেরে বিদায় নিয়েছেন এই ইংলিশ টেনিস তারকা। ৬-২, ৬-৩ ও ৬-৪ গেমে হেরে আসর থেকে বিদায় নেন মারে। ২০ বছর বয়সী ফেলিক্স উঠে গেলেন তৃতীয় রাউন্ডে।

এদিকে মারে বিদায় নিলেও প্রত্যাশিত জয় পেয়ে তৃতীয় রাউন্ডে ওঠেছেন অস্ট্রিয়ার ডমিনিক থিয়েম, ক্রোয়েশিয়ার ম্যারিন চিলিক, বুলগেরিয়ার গ্রিগর দিমিত্রোভ, ইতালির মাত্তেও বেরেত্তিনি।

এদিকে, নারী এককে তৃতীয় রাউন্ডে ওঠেছেন যুক্তরাষ্ট্রের সেরেনা উইলিয়ামস, সোফিয়া কেনিন, আমান্ডা আনিসমোভা, বেলারুশের ভিক্টোরিয়া আজারেঙ্কা, বুলগেরিয়ার সভেতানা পিরোনকোভা।