ইউএনও’র নম্বর ক্লোন করে টাকা হাতিয়ে নিল প্রতারক চক্র

সিল্কসিটিনিউজ ডেস্ক:

ময়মনসিংহের গৌরীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হাসান মারুফের সরকারি নম্বর ক্লোন করে স্থানীয় জনপ্রতিনিধিসহ বিভিন্ন ব্যক্তিদের কাছে টাকা দাবি করছে প্রতারক চক্র। গতকাল মঙ্গলবার ইউএনও পরিচয়ে উপজেলার সহনাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের কাছ থেকে টাকা হাতিয়ে নিয়েছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় গৌরীপুর থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।

ইউএনও’র কার্যালয়ের অফিস সহকারী মো. রইছ উদ্দিন বিষয়টি নিশ্চিত করে সাংবাদিকদের জানান, ইউএনও’র সরকারি মোবাইল নম্বর ক্লোন করে স্থানীয় একাধিক ব্যক্তির কাছে প্রতারণার মাধ্যমে বিকাশ নম্বরে টাকা দাবি করা হয়েছে। এ বিষয়ে অবগত হওয়ার পর তাৎক্ষণিক গৌরীপুর থানায় জিডি করা হয়েছে। একই সঙ্গে সবাইকে সতর্ক করা হয়েছে। এর আগেও একবার ইউএনও’র মোবাইল নম্বর ক্লোন করে বিভিন্ন ব্যক্তির কাছে টাকা দাবি করা হয়েছিল।

প্রতারণার শিকার ইউপি চেয়ারম্যান আব্দুল মান্নান জানান, মঙ্গলবার দুপুরে ইউএনও’র সরকারি নম্বর থেকে তার পরিচয় দিয়ে পাঁচ হাজার টাকা পাঠাতে বলে। তিনি তাৎক্ষণিক টাকা পাঠিয়ে দেন। পরের দিন ইউএনও’র সঙ্গে দেখা হলে প্রতারণার বিষয়টি ধরা পড়ে।

ইউএনও হাসান মারুফ জানান, এ বিষয়ে থানায় জিডি করা হয়েছে। সবাইকে তথ্য আদান-প্রদান ও লেনদেনের বিষয়ে সর্তক থাকতে অনুরোধ করা হয়েছে।

গৌরীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খান আব্দুল হালিম সিদ্দিকী জানান, এ ঘটনায় থানায় জিডি হয়েছে। প্রতারক চক্রকে ধরতে চেষ্টা চালাচ্ছে পুলিশ।

সূত্র: আমাদের সময়