রবিবার , ১৩ অক্টোবর ২০২৪ | ২৯শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট থেকে বাদ বাবর-শাহিন-নাসিম!

Paris
অক্টোবর ১৩, ২০২৪ ৯:৩২ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

বাংলাদেশের কাছে টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার ক্ষত এখনও কাটেনি পাকিস্তানের। এরই মাঝে ইংল্যান্ডের কাছে সিরিজের প্রথম টেস্ট ম্যাচে ইনিংস হারের লজ্জা। ঘরের মাঠে পাকিস্তান ক্রিকেট দলের চূড়ান্ত হতাশাজনক পারফরম্যান্সে ক্ষুব্ধ পিসিবি। তাই টেস্ট স্কোয়াডে গণহারে রদবদল করলো পাকিস্তান।

রবিবার ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় ও তৃতীয় টেস্টের জন্য দল ঘোষণা করেছে পাকিস্তান। তাতে বাদ দেওয়া হয়েছে প্রথম সারির তারকা ক্রিকেটারদের। বাবর আজমের বাদ পড়ার সম্ভাবনা উঁকি দিচ্ছিল। শেষমেশ সেই সম্ভাবনা সত্যি প্রমাণিত হয়।

বাবর ছাড়াও বাদ পড়েন দুই তারকা পেসার শাহিন আফ্রিদি ও নাসিম শাহ। পিসিবির তরফে তিন তারকাকে বাদ দেওয়ার পিছনে বর্তমান ফর্ম ও ফিটনেসের যুক্তি তুলে ধরা হয়েছে।
বাবর বাংলাদেশের বিরুদ্ধে ২টি টেস্টের চারটি ইনিংসে সংগ্রহ করেন যথাক্রমে ০, ২২, ৩১ ও ১১ রান। ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্টের দুই ইনিংসে বাবর সংগ্রহ করেন যথাক্রমে ৩০ ও ৫ রান।

শাহিন আফ্রিদি বাংলাদেশের বিরুদ্ধে একটি টেস্টে মাঠে নেমে ২টি উইকেট দখল করেন। ইংল্যান্ডের বিরুদ্ধে গত টেস্টে শাহিন সংগ্রহ করেন মোটে ১টি উইকেট। নাসিম বাংলাদেশের বিরুদ্ধে ১টি টেস্টে মাঠে নেমে ৩টি উইকেট নেন। ইংল্যান্ডের বিরুদ্ধে গত টেস্টে তার সংগ্রহ ২টি উইকেট।

পাকিস্তানের টেস্ট স্কোয়াডে ডাক পান কামরান গুলাম, হাসিবউল্লাহ, মেহরান মুমতাজ, সাজিদ খান ও নোমান আলী। আগামী ১৫ অক্টোবর থেকে মুলতানেই খেলা হবে পাকিস্তান-ইংল্যান্ড সিরিজের দ্বিতীয় টেস্ট। পরে ২৪ অক্টোবর থেকে রাওয়ালপিন্ডিতে খেলা হবে সিরিজের তৃতীয় তথা শেষ টেস্ট।

উল্লেখ্য, মুলতানের প্রথম টেস্টে পাকিস্তান শুরুতে ব্যাট করে তাদের প্রথম ইনিংসে ৫৫৬ রান সংগ্রহ করে। তবে পাল্টা ব্যাট করতে নেমে ইংল্যান্ড আরও বিশাল ইনিংস গড়ে তোলে। ইংল্যান্ড ৭ উইকেটে ৮২৩ রান তুলে তাদের প্রথম ইনিংস ডিক্লেয়ার করে। পাকিস্তান দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ২২০ রানে অল-আউট হয়ে যায়। এক ইনিংস ও ৪৭ রানের ব্যবধানে ম্যাচ জেতে ইংল্যান্ড।

 

সূত্র: বাংলাদেশ প্রতিদিন

সর্বশেষ - খেলা