ইংলিশ বোলারদের ভালোই পরীক্ষা নিচ্ছেন অসি ব্যাটাররা

হঠাৎ করে অধিনায়ক প্যাট কামিন্স দল থেকে ছিটকে গেলেন। সাড়ে তিন বছর পর নেতৃত্বের আসনে বসলেন আবার স্টিভেন স্মিথ। অ্যাডিলেডে অ্যাশেজের দিবা-রাত্রির টেস্টে টস জিতে ব্যাট করতে নেমে প্রথম দিন ইংলিশ বোলারদের বেশ ভালোই পরীক্ষা নিয়েছে অস্ট্রেলিয়া। সারাদিনে মাত্র ২টি উইকেট নিতে পেরেছেন অ্যান্ডারসন, ব্রড আর ওকসরা।

প্রথম দিন শেষে ২ উইকেট হারিয়ে অস্ট্রেলিয়ার সংগ্রহ ২২১। কিছুটা স্লো ব্যাটিং করেছে অসিরা। তবে, ডেভিড ওয়ার্নারের জন্য আক্ষেপ। মাত্র ৫ রানের জন্য সেঞ্চুরি বঞ্চিত হলেন তিনি। আউট হলেন ৯৫ রানে। আরেক ব্যাটার মার্নাস ল্যাবুশানেও করেছেন ৯৫ রান। যদিও তিনি এখনও ব্যাট করছেন। আউট হননি।

অ্যাশেজের এই টেস্ট ম্যাচটি ছিল দিবা-রাত্রির। ঐতিহাসিক এই টেস্ট ম্যাচের জন্য আগেই পেসার জস হ্যাজেলউডকে হারিয়েছিল অস্ট্রেলিয়া। চোটের জন্য তিনি খেলতে পারছেন না। এবার করোনা আক্রান্ত এক ব্যক্তির সংস্পর্শে আসার কারণে নিজে থেকেই সরে দাঁড়ান অধিনায়ক প্যাট কামিন্স।

এর ফলে সহ-অধিনায়ক স্টিভেন স্মিথকেই দেয়া হলো নেতৃত্ব। টস জিতে তিনি প্রথমেই ব্যাট করার সিদ্ধান্ত নেন। ব্যাট করতে নেমে শুরুতেই মার্কাস হ্যারিসের উইকেট হারিয়ে বসে অস্ট্রেলিয়া।

তবে ইংলিশ বোলারদের উল্লাস থেমে গেলো সেখানেই। ডেভিড ওয়ার্নার আর মার্নাস ল্যাবুশানে মিলে দুর্দান্ত এক জুটি গড়ে তোলেন। ১৭২ রানের জুটি গড়েন তারা দু’জন। ৯৫ রান করে আউট হয়ে যান ডেভিড ওয়ার্নার। ১৬৭ বল খেলে ১১ বাউন্ডারি এই রান করেন তিনি।

ওয়ার্নার আউট হওয়ার পর অবশ্য অস্ট্রেলিয়ার আর কোনো উইকেটের পতন ঘটাতে পারেনি ইংল্যান্ডের বোলাররা। ইংলিশ অধিনায়ক জো রুট একে একে জেমস অ্যান্ডারসন, স্টুয়ার্ট ব্রড, ক্রিস ওকস, বেন স্টোকস, ওলি রবিসনকে ব্যবহার করেও উইকেটের দেখা পাননি। শেষে নিজেও হাত ঘুরিয়েছিলেন ১১ ওভার। তাতেও কোনো সাফল্য আসেনি।

দ্বিতীয় দিন দুপুরে অস্ট্রেলিয়া ব্যাট করতে নামবে ল্যাবুশানে ৯৫ এবং স্টিভেন স্মিথ ১৮ রান নিয়ে।

 

সূত্রঃ জাগো নিউজ