আ.লীগকে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের প্রস্তুতি নিতে আহ্বান

সিল্কসিটি নিউজ ডেস্ক :
আওয়ামী লীগকে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনে যাওয়ার প্রস্তুতি নিতে আহ্বান জানিয়ে বিএনপির ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, আগামী নির্বাচন আপনার (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) অধীনে হবে না, তত্ত্বাবধায়ক সরকারের অধীনে হবে; সেখানে আপনারা (আওয়ামী লীগ) অংশগ্রহণ করবেন কিনা সেটা আপনাদের ইচ্ছা।মঙ্গলবার (৭ মার্চ) জাতীয় প্রেসক্লাবের সামনে জিয়াউর রহমান সমাজকল্যাণ পরিষদের উদ্যোগে আয়োজিত এক মানববন্ধন কর্মসূচিতে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শামসুজ্জামান দুদু বলেন, সরকার বলে বিএনপি নির্বাচনে ভয় পায়, বিএনপি বার বার নির্বাচিত হয়ে ক্ষমতায় এসেছে, আমরা নির্বাচন ভয় পাই না। তারেক রহমানকে এই দেশে আসা বন্ধ করতে এমন কোনো কাজ নেই যা সরকার করেছে না। অথচ জিয়াউর রহমান শেখ হাসিনাকে দেশে ফিরিয়ে এনেছিলেন।

তিনি বলেন, আমার পাশে শিক্ষক সমাজ আছে, তারা খুব কষ্ট আছে। শ্রমিক, কৃষক সবার একটাই দাবি দুর্নীতি বন্ধ করা। এখন সরকার জানমালের নিরাপত্তা দিতে পারছে না। প্রধানমন্ত্রী নিজে বলেছেন দুর্ভিক্ষ হবে। সংবাদপত্র ও মিডিয়ার মতো সব জায়গাতেই একই অবস্থা।

শামসুজ্জামান দুদু আরও বলেন, সরকার সব খাত ধংস করে দেশকে ভঙ্গুর করে দিয়েছে। রাস্তায় নেমে আসা ছাড়া এই সরকারের পতন হবে না। এই সরকারের অধীনে নির্বাচনে যাওয়ার কথা যদি কেউ চিন্তাও করে সেটা হবে সবচেয়ে বড় ভুল। এ সময় তিনি সবাইকে ঐক‌্যবদ্ধ হয়ে রাস্তায় নামার আহ্বানও জানান।

মানববন্ধনে সভাপতিত্ব করেন সমাজকল্যাণ পরিষদের সভাপতি গিয়াস উদ্দিন খোকন। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির ভাইস-চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদের সদস্য সচিব সাংবাদিক কাদের গণি চৌধুরী, মৎস্যজীবী দলের সদস্য সচিব আব্দুর রহিম, জিয়াউর রহমান সমাজকল্যাণ পরিষদের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন প্রমুখ।