আড়ানী থেকে আম নিয়ে ঢাকায় গেল ‘ম্যাংগো স্পেশাল’ ট্রেন

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহীর মধ্যে বিখ্যাত বাঘা উপজেলার আম। এই আম আড়ানী স্টেশন থেকে নিয়ে ঢাকার গেল ‘ম্যাংগো স্পেশাল’ ট্রেন। শুক্রবার সন্ধ্যা ৬টা ৫০ মিনিটে আড়ানী থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা হয়েছে।


জানা যায়, শুক্রবার সন্ধ্যা ৬টা ৪১ মিনিটে রাজশাহী থেকে আড়ানী স্টেশনের এক নম্বর প্লাট ফর্মে এছে পৌছে। ৯ মিনিট থামার পর রওনা হয় ট্রেনটি। এ স্টেশন থেকে সোহেল রানা, মোহাম্দ আলী ও বেলাল হোসেন নামের তিনজন ব্যবসায়ীর ১ হাজার ১১০ কেজি আম বুক করা হয়। এই আম নিয়ে ঢাকায় পৌছবে রাত ১টা ১০ মিনিটে।

এ বিষয়ে আম ব্যবসায়ী মোহাম্মদ আলী বলেন, আমার ২৮০ কেজি আম ১ টাকা ১১ পয়সা হিসেবে বুক করেছি। ২৫ কেজি ওজনের একটি ক্যারেট উঠিয়ে দিতে ১০ টাকা দিয়েছি। ওই স্টেশনে নামাতে লাগবে আরো ১০ টাকা। তবে সড়কের চেয়ে টাকা শাশ্রায় হবে।

আড়ানী স্টেশেনের কুলির সরদার হোসেন আলী বলেন, এই স্টেশনে আমরা ১১ জন কুলি রয়েছি। এই করোনার কারনে আমরা দীর্ঘ দিন থেকে বসে আছি। এই ট্রেনটি পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এপির সহযোগিতায় চালু হওয়াতে মনের দিক থেকে ভাল লাগছে। এই ট্রেনটি চালু হওয়ায় কুলিদের মধ্যে কিছুটা স্বস্থি দেখা দিয়েছে।

আড়ানী স্টেশন মাস্টার সদরুল হোসেন বলেন, প্রথম দিনে তিনজন ব্যবসায়ীর এক হাজার ১১০ কেজি আম বুক করা হয়েছে। আগামীতে আরো বাড়বে। তবে সড়কের চেয়ে পরিবহন খরচ অনেক কম হবে।

স/অ

আরো পড়ুন …

আগামীকাল থেকে বাঘায় আম সংগ্রহ শুরু, বাজার নিয়ে শঙ্কা