আশরাফুলকে ছাড়িয়ে দ্রুততম ফিফটির রেকর্ড লিটনের

সিল্কসিটি স্পোর্টস ডেস্ক :

আইরিশ পেসারদের রীতিমতো কচু কাটা করছেন লিটন। ১৮ বলে স্পর্শ করেছেন ব্যক্তিগত হাফ সেঞ্চুরি। যা বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে সবচেয়ে দ্রুততম। মোহাম্মদ আশরাফুলের ২০ বলে হাফ সেঞ্চুরির রেকর্ড ভেঙ্গে নতুন ইতিহাস গড়েছেন লিটন।

৬ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ৮৩ রান। লিটন অপরাজিত আছেন ৫৪ রান নিয়ে। অপর অপরাজিত ব্যাটার রনির সংগ্রহ ২৭ রান।

ভেজা উইকেটে বরাবরই পেসাররা বাড়তি সুবিধা পান। কিন্তু চট্টগ্রামে তার সিকি ভাগও নিতে পারলেন না আইরিশ পেসাররা। দুই দফা বৃষ্টির পর ম্যচ শুরু হলেও প্রথম ওভার থেকেই আক্রমণাত্মক ব্যাটিং করেছেন বাংলাদেশের দুই ওপেনার লিটন দাস এবং রনি তালুকদার। তাদের ঝড়ো ব্যাটিংয়ে ৩ ওভার ৩ বল খেলেই দলীয় অর্ধশতক পূর্ণ করে দল।

টসের পরপরই ঝুম বৃষ্টির শুরু। ত্রিশ মিনিটের বৃষ্টির পর চট্টগ্রামের আকাশে রোদের ঝলকানি। সরানো হয় উইকেট ও এর আশেপাশের কভারও। বিসিবির পক্ষ থেকে জানানো হয়, মাঠ পরিচর্যার পর ৩টা ১৫ মিনিটে ম্যাচ শুরু হবে এবং ম্যাচটিতে ১৯ ওভার করে খেলবে দুই দল। কিন্তু এরপর আবারও সেই বৃষ্টির হানা। শেষ পর্যন্ত ৩টা ৪০ মিনিটে শুরু হয় খেলা। ম্যাচের দৈর্ঘ্য ৩ ওভার কমে দাড়ায় ১৭ ওভারে।

বুধবার (২৯ মার্চ) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ের আমন্ত্রণ পেয়েছে বাংলাদেশ। তিন ম্যাচ সিরিজের প্রথমটিতে জিতে এগিয়ে রয়েছে স্বাগতিকরা। আজ জিতলেই সিরিজ নিশ্চিত হয়ে যাবে সাকিব আল হাসানদের।

অন্যদিকে, বাংলাদেশ সফরে এসে এখনো পর্যন্ত হাতে গোনা কয়েকটি ওভার ছাড়া আয়ারল্যান্ডকে লড়াইয়ের ঝাঁজ দেখাতে দেখা যায়নি। প্রথম টি-টোয়েন্টিতে রান তাড়ায় ২ ওভারে ৩২। এই সময়টা বাদ দিলে গোটা ম্যাচে দলটির মধ্যে কোন তেজ ছিল না। তবে দেরিতে হলেও জ্বলে উঠার আশা ছাড়ছে না তারা।