আরসিআরইউ’র ‘সাংবাদিকতার বুনিয়াদি প্রশিক্ষণের সনদ বিতরণ

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটির (আরসিআরইউ) সহযোগী সদস্যদের নিয়ে ‘সাংবাদিকতার বুনিয়াদি প্রশিক্ষণ কর্মশালা’র সমাপনী ও সনদ বিতরণ অনুষ্ঠিত হয়েছে। রোববার (১৯ জুন) বিকেল ৫ টার দিকে রাজশাহী কলেজ হাজী মুহাম্মদ মুহসিন ভবনের গ্যালারি রুমে দু’দিন ব্যাপি এই কর্মশালার সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সংগঠনটির সভাপতি মাহাবুল ইসলামের সভাপতিত্বে সমাপনী ও সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, রাজশাহী কলেজ অধ্যক্ষ ও আরসিআরইউ এর প্রধান উপদেষ্টা অধ্যাপক মোহা. আব্দুল খালেক। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোজাম্মেল হোসেন বকুল (সাজ্জাদ)। বক্তব্য রাখেন, রাজশাহী কলেজের সাবেক অধ্যক্ষ ও আরসিআরইউ এর সাবেক প্রধান উপদেষ্টা শিক্ষাবিদ অধ্যাপক মোহা. হবিবুর রহমান, রাজশাহী কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক মো. ওলিউর রহমান।

অন্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন, সংগঠনটির অন্যতম উপদেষ্টা মনোবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক আজমত আলী, উপদেষ্টা ও বাংলা বিভাগের প্রভাষক মোস্তাফিজুর রহমান, মুক্তিযুদ্ধের তথ্য সংগ্রাহক ওলিউর রহমান।

এসময় তারা দেশের উন্নয়নে সাংবাদিকদের ভূমিকা, কলেজ-নগরী ও জাতীয় সাংবাদিকতায় রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটির অবদানসহ প্রশিক্ষণার্থীদের দিক-নির্দেশনামূলক বক্তব্য রাখেন। এছাড়া রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটির উত্তোরোত্তর সমৃদ্ধি কামনা করেন।

দুইদিনব্যাপি বুনিয়াদি প্রশিক্ষণ কর্মশালার প্রথম দিনে প্রধান প্রশিক্ষক ছিলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. প্রদীপ কুমার পান্ডে। দ্বিতীয় দিনে প্রধান প্রশিক্ষক ছিলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোজাম্মেল হোসেন বকুল (সাজ্জাদ)।

জি/আর