আরও তিন পাকিস্তানি ক্রিকেটার করোনা আক্রান্ত, শঙ্কায় কিউই সফর

বিমানে ওঠার আগে যে টেস্ট পাকিস্তানে করা হয়েছিল, সেখানে সবগুলোর রিপোর্ট এসেছিল নেগেটিভ। কিন্তু নিউজিল্যান্ডে গিয়ে কোয়ারেন্টাইন শুরু করতে না করতেই করোনাভাইরাস ব্যাপকভাবে হামলে পড়েছে পাকিস্তান ক্রিকেট দলের ওপর। আগের সাত ক্রিকেটারের সঙ্গে এবার নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন আরও তিন ক্রিকেটার। নিউজিল্যান্ডের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে এ তথ্য।

একের পর এক করোনা আক্রান্ত হওয়ার কারণে ক্রমশ প্রশ্নবিদ্ধ হচ্ছে পাকিস্তানের নিউজিল্যান্ড সফর। মঙ্গলবার আরও তিন পাকিস্তানি ক্রিকেটার করোনা আক্রান্ত হওয়ার পর সংখ্যাটা দাঁড়িয়ে গেছে ১০ জনে। পুরো বহরে এতজন করোনা আক্রান্ত হওয়ার পর চিন্তার ভাঁজ পড়েছে নিউজিল্যান্ড কর্তৃপক্ষের কপালেও।

১৮ ডিসেম্বর টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে শুরু হওয়ার কথা দুই দলের সিরিজ; কিন্তু তার আগে ১০ জন পাক ক্রিকেটার করোনা আক্রান্ত হয়ে পড়ায় আশঙ্কা তৈরি হয়েছে সিরিজ নিয়ে।

নিউজিল্যান্ডে তিন ম্যাচের টি-টোয়েন্টি এবং দুটি টেস্ট ম্যাচ খেলার কথা পাকিস্তানের। ২৬ ডিসেম্বর থেকে শুরু হওয়ার কথা টেস্ট সিরিজ। বর্তমান পরিস্থিতে কিভাবে এই সিরিজ অনুষ্ঠিত হবে, সেই দিকেই তাকিয়ে দুই দেশের ক্রিকেটমহল।

এরইমধ্যে পাকিস্তান দলকে চরম সতর্ক বার্তা জানিয়ে দিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড, করোনা সংক্রান্ত নিয়ম বারবার লঙ্ঘন করার কারণে।

নিউজিল্যান্ডে পৌঁছানোর পর প্রথম তিনদিন ঘরে থাকার বদলে পাকিস্তানি ক্রিকেটারদের মাস্ক না পরে আড্ডা দিতে, খাবার ভাগ করে খেতে দেখা যায় বলে জানিয়েছিলেন নিউজিল্যান্ড দলের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা অ্যাশলে ব্লুমফিল্ড। এখন যদিও দলের প্রত্যেককে হোটেলের রুমে থাকতে বলা হয়েছে। নিয়ম ভাঙলে তাঁদের দেশে ফেরত পাঠিয়ে দেওয়া হবে বলে সতর্কতা জানানো হয়েছে।

নিউজিল্যান্ড সফরে পাকিস্তান দলে রয়েছে মোট ৫৩ জনের বহর। এদের মধ্যে ১০ জন করোনা আক্রান্ত। তবে এই ১০ জনের মধ্যে কতজন ক্রিকেটার আর কতজন কর্মকর্তা, সে ব্যাপারে কোনো তথ্য জানানো হয়নি কোনো পক্ষ থেকে

সূত্র: জাগো নিউজ