আয়ারল্যান্ডে সিরিজের আগে প্রস্তুতি ম্যাচ খেলবেন সাকিবরা

সিল্কসিটি স্পোর্টস ডেস্ক :

সিরিজ খেলতে বর্তমানে বাংলাদেশে অবস্থান করছে আয়ারল্যান্ড ক্রিকেট দল। ইতোমধ্যে অনুষ্ঠিত ওয়ানডে সিরিজে টাইগারদের কাছে তারা কোনো পাত্তা পায়নি। বৃষ্টি বাধায় পরিত্যক্ত হওয়া ম্যাচ বাকি দুটিতেই তামিম ইকবালরা বড় ব্যবধানে জিতে নেয়। এরপর টি-টোয়েন্টি সিরিজও এক ম্যাচ হাতে রেখে বাংলাদেশের দখলে। এরপর অ্যাওয়ে সিরিজ খেলতে তারা আয়ারল্যান্ডে যাবে। সেখানে সিরিজের আগে খেলবে একটি প্রস্তুতি ম্যাচ।

তবে আয়ারল্যান্ড একাদশ নয়, সেই প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ আয়ারল্যান্ড উলভস। আজ (৩০ মার্চ) ক্রিকেট আয়ারল্যান্ডের ওয়েবসাইটে এই তথ্য নিশ্চিত করা হয়েছে। এর আগে দলটির সঙ্গে প্রস্তুতি ম্যাচে মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। সেই ম্যাচে তারা টাইগারদের হারিয়েছিল।

ক্রিকেট আয়ারল্যান্ড জানায়, আয়ারল্যান্ড এবং বাংলাদেশের মধ্যকার তিন ম্যাচের বিশ্বকাপ সুপার লিগ সিরিজের আগে একটি প্রস্তুতি ম্যাচ খেলা হবে। আগামী ৫ মে আনঅফিসিয়াল ম্যাচটি অনুষ্ঠিত হবে ক্লোজডোর স্টেডিয়ামে।

এরপর ৯ মে থেকে শুরু হবে আইরিশদের সঙ্গে বাংলাদেশের ওয়ানডে সিরিজ। তিনটি ম্যাচই অনুষ্ঠিত হবে ইংল্যান্ডের চেমসফোর্ডের ক্লাউড কাউন্টি গ্রাউন্ডে। আইসিসি ওয়ার্ল্ড কাপ সুপার লিগে এটি দু’দলেরই শেষ সিরিজ। ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশ ইতোমধ্যে সরাসরি খেলার যোগ্যতা অর্জন করেছে। অন্যদিকে বিশ্বকাপের কোয়ালিফাই পর্বে অংশ নিতে বাংলাদেশের বিপক্ষে ৩-০ ব্যবধানে জিততে হবে আইরিশদের।