আমেরিকান কর্নার রাজশাহীতে স্ট্রেস ম্যানেজমেন্ট ওয়ার্কশপ অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক:

আমেরিকান কর্নার রাজশাহী এবং সাইকিউর অর্গানাইজেশনের যৌথ উদ্যোগে স্ট্রেস ম্যানেজমেন্ট বিষয়ক একটি ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়েছে। আজ (২৭ ফেব্রুয়ারি) বিকাল ৩টায় রাজশাহীর তালাইমারীতে অবস্থিত বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী ভবনে ওয়ার্কশপটির আয়োজন করা হয়।

ওয়ার্কশপ অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. আশিক মোসাদ্দেক এবং প্রধান বক্তা ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক সাদেকা বানু। সঞ্চালনা করেন আমেরিকান কর্নার রাজশাহীর কো-অর্ডিনেটর ফাহমিদা আক্তার । মূলত শিক্ষকদের মানসিক স্বাস্থ্য সচেতনতার উদ্দেশ্যেই এই ওয়ার্কশপ।

প্রধান বক্তা সাদেকা বানু দৈনন্দিন জীবনে স্ট্রেসের উৎস, স্ট্রেস ম্যানেজমেন্ট, রিলাক্সেশন এবং মেডিটেশন নিয়ে বিস্তর আলোচনা করেন। প্রধান অতিথি উপ-উপাচার্য প্রফেসর ড. আশিক মোসাদ্দেক বলেন, ‘ বর্তমান সময়ের দাবীকে মাথায় রেখে বরেন্দ্র বিশ্ববিদ্যালয় ভবিষ্যতে মানসিক স্বাস্থ্য কর্নার প্রতিষ্ঠার উদ্যোগ নেবে।’

ওয়ার্কশপে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ৩০ জন শিক্ষক অংশগ্রহণ করে। প্রশ্নোত্তর পর্বে শিক্ষকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন প্রধান বক্তা সাদেকা বানু। পরিশেষে, US Alumni এবং বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের আইন ও মানবাধিকার বিভাগের সহকারী অধ্যাপক রাবিতা রেজওয়ানা ওয়ার্কশপে তার অভিজ্ঞতা শেয়ার করেন।