‘আমি মুখ খারাপ করতে বাধ্য হয়েছি’ (ভিডিও)

সিল্কসিটিনিউজ ডেস্কঃ 

বেশ কিছুদিন আগে নতুন মুখের সন্ধানে বিজ্ঞপ্তি দিয়েছিলেন প্রবীণ নির্মাতা দেলোয়ার জাহান ঝন্টু। এরপর থেকে তার মোবাইল নাম্বারে আসতে থাকে অবিরত কল। কারণে-অকারণে হাজার হাজার কল পেয়েছেন তিনি। অনেকেই যখন-তখন কল দিয়ে বিরক্ত করেছেন তাকে। এতে ভীষণ চটেছেন বরেণ্য এই নির্মাতা। কাণ্ডজ্ঞানহীন এই মানুষদের ব্যবহারে একটা পর্যায়ে তিনি মুখ খারাপ করতে বাধ্য হয়েছেন।

নতুন মুখের সন্ধানে বিজ্ঞপ্তি প্রসঙ্গে দেলোয়ার জাহান ঝন্টু যুগান্তরকে বলেন, এমন অনেকে ছবি পাঠিয়েছে, মোবাইলে কল দিয়েছে যারা আসলে দেখতে নায়ক-নায়িকার ধারেকাছেও নেই। রাত-দিন সমানে তারা কলের পর কল দিয়ে গেছে। তাদের ব্যবহারে একটা পর্যায়ে আমি বিরক্ত হয়ে মুখ খারাপ করতে বাধ্য হয়েছি। এখন এমন হয়েছে যে, অপরিচিত কোনো নাম্বার থেকে কল আসলে রিসিভই করি না।

তিনি বলেন, একদিন দুজনকে আমি জিজ্ঞেস করলাম, তোমরাই বল কোনো প্রযোজক কি তোমাদের পেছনে অর্থ বিনিয়োগ করবেন? তারা উত্তর দিতে পারেনি। কারণ ওরা নিজেরাও জানে যে, নায়ক-নায়িকা হওয়ার মতো যোগ্য তারা না। তাহলে একজন পরিচালক তাদের জন্য কেন পরিশ্রম করবেন?
সিনেমার নায়ক-নাইকা কেমন হওয়া উচিত? ঝন্টুর উত্তর, আগে দর্শনধারী হতে হবে। প্রথম দেখাতেই যেন মনে হয় সে নায়ক বা নায়িকা। মানুষ আগে দেখেন চেহারা। এরপর অভিনয়। দর্শকরা টাকা খরচ করে হলে যান। নায়ক-নায়িকা পছন্দ না হলে তো তারা হল থেকে বেরিয়ে আমাদের গালি দিবেন। প্রযোজক-পরিচালকের কাছে টিকিটের টাকা ফেরত চাইবেন। তবে নতুনরা যে ভালো করে না বিষয়টা এমনও না। তাই বলে যে কাউকে ধরে এনে দাঁড় করিয়ে দিলে তো আর হবে না।

উল্লেখ্য, দেলোয়ার জাহান ঝন্টু সুজন মাঝি নামে নতুন একটি সিনেমা নির্মাণ করছেন। সব কিছু ঠিক থাকলে শিগগিরই ছবির শুটিং শুরু হবে। সম্পূর্ণ গ্রামীণ পটভূমির গল্পের এই ছবির প্রযোজক আবু সাঈদ খান।

সূত্রঃ যুগান্তর