আমাকে ছাড়া দল জিতেছে খুশি হয়েছি : সাকিব

নিউজিল্যান্ডের বিপক্ষে ঐতিহাসিক টেস্ট জয়ে বাংলাদেশ ক্রিকেট দলের সঙ্গে না থাকার বিষয়টি গুরুত্বপূর্ণ মনে করছেন না বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

তিনি বলেন, ‘এই জয়ে দলের সঙ্গে আমার থাকা না থাকা গুরুত্বপূর্ণ মনে করছি না। আমাকে ছাড়া দল জিতেছে খুশি হয়েছি। এই দলের প্রতিটি খেলোয়াড় ও কোচিং স্টাফদের প্রতি আমি খুশি ও গর্বিত।

শুক্রবার সন্ধ্যায় রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) এক অনুষ্ঠানে এ সব কথা বলেন সাকিব।

সাকিব বলেন, আমাদের আগের বছর ভালো যায়নি। এই বছরটি আমাদের জন্য বড় চ্যালেঞ্জের। বছরের শুরুটা ভালো হয়েছে। আশা করি আমারা ক্রিকেটে এই বছর ভালো কিছু করতে পারবো। দলের জয়ে আমি খুশি ও আনন্দিত। ‘

তিনি আরও বলেন, ‘পরের টেস্ট ম্যাচে আমাদেরও অ্যাডভান্টেজ থাকবে। আমাদেরও তিনজন পেসার আছেন। তিনজন ভালো বল করছেন, তারাও অ্যাডভান্টেজ পাবে। মিরাজ (মেহেদী হাসান) ভালো বল করেছে। নিউজিল্যান্ডকেও আমাদের বোলারদের ফেস করতে হবে। এরকম ম্যাচ জেতার পরে সবাই অনেক কনফিডেন্ট থাকে। আমি আশা করবো ম্যাচ জেতার কনফিডেন্স কাজে লাগবে।

সাকিব জানান, আগামী ম্যাচে টস খুবই গুরুত্বপূর্ণ। আগামী ম্যাচের টস জেতাটা ফ্যাক্টর হয়ে দাঁড়াতে পারে। টস জিতে ফিল্ডিং করা দলের জন্য খুব ভালো হবে। দ্বিতীয় ও তৃতীয় দিন উইকেটটি খুব ভালো থাকবে। আমার ধারণা প্রথম টেস্ট ম্যাচ থেকে আমরা যে কনফিডেন্স পেয়েছি, দল সেটা ভালোভাবে কাজে লাগাতে পারবে। ‘

 

সূত্রঃ বাংলাদেশ প্রতিদিন