আমরা বিশ্বের উন্নত অনেক দেশের তুলনায় ভাল আছি: পররাষ্ট্র প্রতিমন্ত্রী


বাঘা প্রতিনিধি:

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি বলেছেন,প্রধানমন্ত্রী দেশের ১৬ কোটি মানুষের নাড়ী-নক্ষত্রের খবর রাখেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় নেতৃত্ব আর প্রচেষ্টায় আমরা বিশেশ্বের উন্নত অনেক দেশের থেকে বেশ ভাল আছি।  আজ আমাদের সক্ষমতা সৃষ্টি হয়েছে বলেই দেশে এত উন্নয়ন হয়েছে।তাই আমরা পদ্মার ভাঙনে অসহায় ক্ষতিগ্রস্থ পরিবারকে এতোগুলো অর্থ দিয়ে সহায়তা করতে পারছি।

শনিবার (২৬ নভেম্বর) সকাল সাড়েগ ১১টায় রাজশাহীর বাঘা উপজেলার পদ্মার মধ্যে চকরাজাপুর ইউনিয়নের অসময়ে পদ্মার ভাঙনে প্রধানমন্ত্রীর তহবিল থেকে অসহায় ক্ষতিগ্র¯’ ৪৮টি পরিবারের মাঝে ২৪ লক্ষ টাকার চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী এ সময় বলেন, পদ্মার ভাঙন থেকে এই এলাকাকে রক্ষার জন্য ৭২২ কোটি টাকা প্রকল্পের কাজ হাতে নেওয়া হয়েছে। আগামী এক সপ্তাহের মধ্যে পদ্মা নদী ড্রেজিং কাজ শুরু হবে। এর সাথে আই বাধ নির্মান করা হবে। এ কাজ সর্ম্পূণ হলে আশা করি এই এলাকা আর ভাঙন কবলে পড়বেনা।

প্রতিমন্ত্রী বলেন, মিথ্যা দিয়ে রাজনীতি করা যায় না। সেটা বেশিদিন টিকিয়ে রাখা যায় না। বিএনপি কয়েকটি বিভাগীয় সমাবেশ মিলে যে, পরিমান লোক দেখিয়েছে, আওয়ামী লীগ যশোর একটি সমাবেশ করে তার তিনগুন বেশি লোক দেখিয়েছে।

পররাষ্ট্র প্রতিমন্ত্রীর আড়ানী চকসিংগা গ্রামের নিজ বাড়ির হলরুমে আয়োজিত চেক বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আখতার। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাহামুদুল ইসলামের সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন চকরাজাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও চেয়ারম্যান ডিএম মনোয়ার বাবুল দেওয়ান, সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান, সাবেক চেয়ারম্যান আজিজুল আযম প্রমুখ।

এস/আই