সোমবার , ১৪ অক্টোবর ২০২৪ | ৩০শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

আমরা খুব কম সময়ের মধ্যে নির্বাচন দেব: ধর্ম উপদেষ্টা

Paris
অক্টোবর ১৪, ২০২৪ ১০:০৮ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

অন্তর্বর্তীকালীন সরকারের ধর্ম উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেন বলেছেন, আমরা খুব কম সময়ের মধ্যে নির্বাচন দেব। জনগণ যাতে তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারেন সে ব্যবস্থা আমরা করব। এতদিন ভোটের সিস্টেম, কালচারটা নষ্ট হয়ে গিয়েছিল। নির্বাচন কমিশনকে সাজিয়ে একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন দেব।

সোমবার চট্টগ্রাম নগরীর ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে বৌদ্ধ সমিতির এক অনুষ্ঠানে ধর্ম উপদেষ্টা এ কথা বলেন।

বাংলাদেশি বৌদ্ধদের সর্বোচ্চ ধর্মীয় গুরু সংঘরাজ ড. জ্ঞানশ্রী মহাস্থবিরের শততম জন্মদিন উপলক্ষ্যে বৌদ্ধ সমিতি অষ্টপরিষ্কার সংঘদান এ আলোচনা সভার আয়োজন করে।

উপসংঘরাজ শাসনপ্রিয় মহাস্থবিরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন একুশে পদকপ্রাপ্ত শিক্ষাবিদ ও কেন্দ্রীয় বিএনপির উপদেষ্টা অধ্যাপক ড. সুকোমল বড়ুয়া। উদ্বোধন করেন প্রজ্ঞাসারথী প্রজ্ঞানন্দ মহাস্থবির। প্রধান জ্ঞাতি ছিলেন উপসংঘরাজ সদ্ধর্মবারিধি প্রিয়দর্শী মহাস্থবির। প্রধান সদ্ধর্মদেশক ছিলেন বিশ্বনাগরিক ড. ধর্মকীর্তি মহাস্থবির।

‘শাসন করতে আসিনি, আগামী দিনে যারা শাসন করবে তাদের পথ খুলে দিতে এসেছি’ উল্লেখ করে আ ফ ম খালিদ হোসেন আরও বলেন, আপনারা আপনাদের পছন্দের প্রার্থীকে ভোট দেবেন। যারা জনগণের ম্যান্ডেট পাবে আমরা তাদের কাছে ক্ষমতা হস্তান্তর করে বিদায় নেব। আপনাদের সহযোগিতা দিতে চাই, আপনারা আমাদের হাতকে শক্তিশালী করুন।

বিভেদ-সংঘাত দেশকে পিছিয়ে দেবে উল্লেখ করে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় রাষ্ট্রকে ফুলবাগানের মতো পরিচর্যার আহ্বান জানান ধর্ম উপদেষ্টা।

তিনি বলেন, বাংলাদেশে হিন্দু, বৌদ্ধ, মুসলমান, খ্রিষ্টান, নৃতাত্ত্বিক জাতিগোষ্ঠী আছে। এটা একটা বাগানের মতো। এটাকে আমাদের পরিচর্যা করতে হবে। না হলে বাগানে ফুল ফুটবে না। কিছু দুর্বৃত্ত সব ধর্মের লোকদের মধ্যে আছে। এদের কোনো ধর্ম নেই। এরা ক্রিমিনাল। সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার জন্য উপাসনালয়ে হামলা চালায়। এদের বিরুদ্ধে আমাদের প্রত্যেককে সোচ্চার হতে হবে। আপনারা যদি কোনোভাবে আশঙ্কাবোধ করেন, আমাদের নির্দেশ দেওয়া আছে। আমি ২৪টি জেলার ডিসি, এসপিদের সঙ্গে জুমে মিটিং করেছি। তারা স্ট্রাইকিং ফোর্স নিয়ে আপনাদের পাশে দাঁড়াবে। আপনারা এ দেশের নাগরিক। আপনারা মাথা উঁচু করে দাঁড়াবেন।

অধ্যাপক তুষার কান্তি বড়ুয়া ও অধ্যাপক ববি বড়ুয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন ইউএসটিসির সাবেক উপাচার্য অধ্যাপক ডা. প্রভাত চন্দ্র বড়ুয়া, বাংলাদেশ বৌদ্ধ সমিতির চেয়ারম্যান অজিত রঞ্জন বড়ুয়া, সিনিয়র ভাইস চেয়ারম্যান লায়ন আদর্শ কুমার বড়ুয়া, অনুষ্ঠান উদযাপন পরিষদের আহ্বায়ক সত্যপ্রিয় বড়ুয়া প্রমুখ।

হাটহাজারীর ছিপাতলী মাদ্রাসায় ধর্ম উপদেষ্টা: হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি জানান, ধর্ম উপদেষ্টা আ ফ ম খালিদ হোসেন সোমবার দুপুর ২টার দিকে চট্টগ্রামের হাটহাজারীর ছিপাতলী জামেয়া গাউছিয়া মূঈনীয়া কামিল (অনার্স-মাস্টার্স) মাদ্রাসায় কামিল (তাফসির, হাদিস, ফিকহ ও আদব) বিভাগের ১ম বর্ষের শিক্ষার্থীদের সবক প্রদান ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখেন।

তিনি বলেন, আলেম-ওলামারা হলেন এদেশের আলোকবর্তিকা। তাদের দ্বারা দেশের মানুষ আলোকিত হয়। তাই আলেম-ওলামাদের পাশাপাশি তাদের কর্মস্থল মাদ্রাসাগুলোকে আমাদের টিকিয়ে রাখতে হবে।

মাদ্রাসার অধ্যক্ষ আল্লামা আবুল ফরাহ মুহাম্মদ ফরিদ উদ্দীনের সভাপতিত্বে আ’লা হজরত ইমাম আহমদ রেজা (রহ.) অডিটোরিয়ামে সবক প্রদান ও দোয়া মাহফিলে বক্তব্য রাখেন হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার এবিএম মশিউজ্জামান, মাদ্রাসার উপাধ্যক্ষ আব্দুল ওদুদ আল কাদেরী, সহকারী অধ্যাপক আলী আজগর প্রমুখ।

 

সূত্র: যুগান্তর

সর্বশেষ - জাতীয়