আবার মানুষ পোড়াতে চাইলে তাদের হাত পুড়িয়ে দিতে হবে : প্রধানমন্ত্রী

সিল্কসিটি নিউজ ডেস্ক:

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগুন সন্ত্রাসীদের প্রতিহত করতে দলের নেতাকর্মীদের প্রস্তুত থাকার নির্দেশ দিয়ে বলেছেন, বিএনপি-জামায়াত আগুন দিয়ে আবারও মানুষ পোড়াতে চাইলে তাদের হাত আগুনে পুড়িয়ে দেওয়া হবে। কেউ দেশের ক্ষতি করতে চাইলে জনগণই তার উপযুক্ত জবাব দেবে। আজ শনিবার গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে আওয়ামী লীগের যৌথ সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপিকে উদ্দেশ করে প্রধানমন্ত্রী বলেন, বিএনপি নির্বাচন চায় না। তারা ভিন্ন পথে ক্ষমতায় আসতে চায়। তারা মানবাধিকার লঙ্ঘন করেছে। জিয়াউর রহমান খুন এবং গুমের রাজনীতি শুরু করেছিল। যে ধারাবাহিকতা অব্যাহত রেখেছে তার স্ত্রী এবং ছেলে।

আওয়ামী লীগের সভাপতি বলেন, আওয়ামী লীগ সরকার সব সময়ই জনগণের পাশে আছে। কারণ এটি আওয়ামী লীগের নীতি। দেশবাসীকে দুর্ভোগ থেকে মুক্তি দিতে যা যা প্রয়োজন আওয়ামী লীগ সরকার সবই করে যাচ্ছে। শুধু সরকার নয়, দেশের মানুষের কল্যাণে কাজ করবে আওয়ামী লীগও। স্মার্ট বাংলাদেশ ও স্মার্ট জনশক্তি গড়ে তোলাই আওয়ামী লীগের লক্ষ্য। করোনা ও যেকোনো দুর্যোগে আওয়ামী লীগ এবং এর সহযোগী সংগঠনের জনগণের পাশে দাঁড়ানো থেকে প্রমাণিত হয় দল সর্বদা জনগণের প্রতিটি দুঃখ-কষ্টে পাশে থাকে।

খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিটি অনাবাদি জমিতে শস্য ফলানোর আহ্বান জানিয়ে বলেন, করোনা ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধের ধাক্কার মধ্যেও দেশের অর্থনীতি সচল আছে। আগামীতে যাতে কোনো প্রতিবন্ধকাতা সৃষ্টি না হয় সে জন্য কোনো জমিকে অনাবাদি রাখা যাবে না। মানুষ যাতে চাষাবাদে আগ্রহী হয় সে জন্য নেতাকর্মীদের সচেষ্ট থাকতে হবে।

এ সময় কেন্দ্রীয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরী, আমির হোসেন আমু, শেখ ফজললু করিম সেলিম, মুহাম্মদ ফারুক খান, শাজাহান খান, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম সম্পাদক হাছান মাহমুদ, মাহবুবউল আলম হানিফ, দীপু মনি, আ ফ ম বাহাউদ্দিন নাসিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, এস এম কামাল হোসেন, ক্রীড়া সম্পাদক মাশরাফি বিন মর্তুজা, সহ-দপ্তর সম্পাদক সায়েম খানসহ নবনির্বাচিত জাতীয় কমিটি, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ ও উপদেষ্টা পরিষদের সদস্যরা উপস্থিত ছিলেন।

সূত্র: কালের কণ্ঠ