আবার নাটকের জুটি হলেন সমাপ্তি-মম

ছবিতে জুটি প্রথা অনেক আগেই জনপ্রিয়; কিন্তু টিভি নাটকে জুটি প্রথা থাকলেও তা কয়েকজন শিল্পীর মধ্যেই সীমাবদ্ধ এখন।

তবে নাটকে মাঝে-মধ্যেই ভালো কিছু জুটির অভিনয় রসায়ন দেখতে পায় দর্শক। তেমনই একটি অভিনয় জুটি সমাপ্তি মাসুক ও জাকিয়া বারী মম। আট বছর আগে তারা জুটি বেঁধে প্রথম অভিনয় করেন। এরপর মাঝে-মধ্যেই তাদের একসঙ্গে নাটকে অভিনয় করতে দেখা গেছে।

কিছুদিন বিরতি কাটিয়ে আবারও পর্দায় আসছে তাদের অভিনীত নাটক। এটির নাম ‘সেদিন কি ঘটেছিল’। শফিকুর রহমান শান্তনুর রচনায় নাটকটি পরিচালনা করেছেন দীপু হাজরা। ঢাকার সন্নিকটে আমিন বাজারের কাছে একটি আবাসন প্রকল্পতে এটির শুটিং সম্পন্ন হয়েছে।

এতে অভিনয় প্রসঙ্গে সমাপ্তি বলেন, মম’র সঙ্গে যতগুলো নাটকে অভিনয় করেছি তার সব কটির দর্শক সাড়া ভালো পেয়েছি। যে কারণে তার সঙ্গে কাজ করতে সব সময়ই ভীষণ ভালো লাগে। এ নাটকটিও আশা করছি দর্শকের ভালো লাগবে।

মম বলেন, ভিন্নধরনের গল্পেই কাজ করতে এখন আমি স্বাচ্ছন্দ্যবোধ করি। শান্তনুর লেখা এ নাটকটির গল্প আমার কাছে ভালো লেগেছে। সহশিল্পী হিসেবে সমাপ্তি ভীষণ সহযোগিতা পরায়ন। আমরা গল্পটাকে আমাদের অভিনয় দিয়ে যথাযথভাবে তুলে ধরার চেষ্টা করেছি।

এ নাটক ছাড়াও এই দুই অভিনয়শিল্পী নিয়মিত নাটকে অভিনয় করছেন। মম তৌকীর আহমেদ পরিচালিত ‘দারুচিনি দ্বীপ’ ছবিতে অভিনয় করে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছিলেন। পরবর্তীতে শিহাব শাহীনের ‘ছুঁয়ে দিলে মন’ ছবিতে অভিনয় করেও প্রশংসিত হন।  ‘দহন’ ছবিতে সাংবাদিক চরিত্রে এবং অরুণ চৌধুরী পরিচালিত ‘আলতা বানু’ ছবিতে অভিনয় করেও প্রশংসা কুড়িয়েছিলেন তিনি।

 

সূত্রঃ যুগান্তর