আফিফ-রাসুলির বিধ্বংসী ব্যাটিংয়ে ঢাকা’র হার

সিল্কসিটি নিউজ ডেস্ক:

বিপিএলের মঞ্চে জ্বলে উঠলেন আফিফ হোসেন ধ্রুব। তার দল চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের জন্য তো বটেই, দেশের ক্রিকেটের জন্যও এটা দারুণ খবর। আজ শনিবার চট্টগ্রামে আফিফ আর রাসুলির ব্যাটে ঢাকা ডমিনেটর্সকে ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে দিয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। সেটাও ১৪ বল হাতে রেখে। ১০৩ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে দলকে জয়ের বন্দরে পৌঁছে দিয়েছেন আফিফ-রাসুলি।

রান তাড়ায় নেমে তাসকিন আহমেদের করা ইনিংসের দ্বিতীয় বলেই বোল্ড হয়ে ‘গোল্ডেন ডাক’ মারেন আল আমিন। এরপর ৫৫ রানের জুটি গড়েন উসমান খান ও আফিফ হোসেন। ২১ বলে ২২ করা উসমানের বিদায়ে ভাঙে জুটি। দুর্দান্ত ব্যাট করা আফিফ ৩৪ বলে ফিফটি তুলে নেন। তার সঙ্গী দারউইশ রাসুলিও ছিলেন বিধ্বংসী মেজাজে। ৩২ বলে তিনিও ফিফটি পূরণ করেন। চট্টগ্রাম তখন জয়ের দ্বারপ্রান্তে। ১৪ বল আর ৮ উইকেট হাতে রেখেই জিতে যায় শুভাগত হোমের দল। ৫২ বলে ৭ চার ১ ছক্কায় ৬৯ রানে অপরাজিত থাকেন আফিফ। অন্যদিকে রাসুলি অপরাজিত থাকেন ৩ বাউন্ডারি এবং ৪ ছক্কায় ৫৬ রানে।

এর আগে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দিনের দ্বিতীয় ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে নেমে ৬ উইকেটে ১৫৮ রান তোলে ঢাকা ডমিনেটর্স। ৩৩ বলে ২ বাউন্ডারি আর ৪ ছক্কায় সর্বোচ্চ ৪৭ রান করেন ওপেনার উসমান গনি। এ ছাড়া অধিনায়ক নাসির হোসেনের ২২ বলে ৩০ এবং আরিফুল ইসলামের ১৮ বলে ২৯ রানে দেড় শ পার হয় ঢাকার স্কোর। সৌম্য সরকার ৫ বলে ৪ রান করে বাজে শটে আউট হয়ে যান। আরেক মিডল অর্ডার ব্যাটার মোহাম্মদ মিঠুন করেন ৫ বলে ৯ রান। ২টি করে উইকেট নিয়েছেন চট্টগ্রামের নাহিদুজ্জামান ও মেহেদি রানা।

সরাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসলাম হোসেন রবিবার বিকেলে কালের কণ্ঠকে বলেন, ‘তল্লাশির সময় তিন যুবক চেকপোস্টের সামনে পড়ে। এর মধ্যে দুজন দৌড়ে পালিয়ে যায়। সন্দেহ হলে পালিয়ে না যাওয়া জুম্মানকে আটক করা হয়। পরে আমরা জানতে পারি সে কোনো অপরাধী নয়। খবর পেয়ে ব্যারিস্টার রুমিন ফারহানা থানায় এসে তাকে ছেড়ে দেওয়ার অনুরোধ করেন। খোঁজ নিয়ে তাকে অভিভাবকের জিম্মায় ছেড়ে দেওয়া হয়।’

সূত্র: কালের কণ্ঠ