রবিবার , ২৩ এপ্রিল ২০১৭ | ২৯শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

আপনারা যে সুশিক্ষা দিচ্ছেন তা চালিয়ে যান

Paris
এপ্রিল ২৩, ২০১৭ ১২:০৪ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

কওমির মাদ্রাসার আলেম-ওলামারা ধর্মের সঠিক শিক্ষা দিচ্ছেন বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। সেই ধারা অব্যাহত রাখতে তাঁদের প্রতি আহ্বান জানিয়েছেন মন্ত্রী।

 

আজ শনিবার বিকেলে ময়মনসিংহের অ্যাডভোকেট তারেক স্মৃতি অডিটরিয়ামে সংবর্ধনা অনুষ্ঠানে আসাদুজ্জামান খাঁন কামাল এ কথা বলেন। ‘কওমি মাদ্রাসা শিক্ষা সনদের সরকারি স্বীকৃতি’ প্রদান করায় বিভাগীয় ওলামায়ে কেরাম ওই সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করেন।

 

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘ধর্মকে নিয়ে আপনারা যে আমাদের সুশিক্ষা দিচ্ছেন, সেটা কন্টিনিউ (চালিয়ে যাওয়া) করবেন। ধর্মকে নিয়ে যারা অধর্ম করে তাদের বিরুদ্ধে আপনারা রুখে দাঁড়াবেন। ইসলাম ধর্মকে যারা জঙ্গির ধর্ম বানাচ্ছে, তাদের বিরুদ্ধে আপনাদের কথা বলতে হবে। ধর্মকে নিয়ে যারা ব্যবসা করছে, তাঁদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।’

 

আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, ‘কওমি মাদ্রাসার স্বীকৃতি যেমন আপনাদের হৃদয়ের একটা বাসনা ছিল, সে রকম আমাদেরও আকাঙ্ক্ষা ছিল যে কওমি মাদ্রাসা স্বীকৃতি পাক।’ প্রধানমন্ত্রী কওমি মাদ্রাসার যে স্বীকৃতি দিয়েছেন, তা দ্রুত কার্যকর করা হবে বলেও জানান তিনি।

 

স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, ‘কওমি মাদ্রাসার দিকে সব সময় আঙুল তুলত যে এরাই জঙ্গি তৈরি করে। আমি দাঁড়িয়ে বললাম যে কখনই না, ইসলাম যাঁরা পছন্দ করেন, যাঁরা মুসলমান, যাঁরা ধর্মের শিক্ষা দেন, তাঁরা কোনো দিন এই কাজ করতে পারেন না। তাই আসুন আমরা ঘুরে দাঁড়াই। এই সমস্ত জঙ্গিদের বিরুদ্ধে, যারা এই কাজ করে- তাদের বিরুদ্ধে।’

 

ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য দেন পুলিশের ময়মনসিংহ রেঞ্জের উপমহাপরিদর্শক (ডিআইজি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন, জেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান, জেলা প্রশাসক খলিলুর রহমান, পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, মহানগর আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম, জাতীয় দ্বীনি মাদ্রাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ফরিদ উদ্দিন মাসউদ, আজহার আলী আনোয়ার শাহ, আবদুল কুদ্দুস, মুফতি রুহুল আমিন, হাফেজ মাওলানা মাজহারুল ইসলাম, বড় মসজিদের খতিব আবদুল হক ও মুফতি তাজুল ইসলাম কাসেমী।

সূত্র: এনটিভি

সর্বশেষ - জাতীয়

আপনার জন্য নির্বাচিত

চরম অর্থনৈতিক মন্দা এড়াতে ব্রাসেলসে ইইউ নেতারা

বাঘায় স্কুল ছাত্রীকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় ৫ জনকে কুপিয়ে জখম

বাদশা নির্বাচিত না হলে উন্নয়ন বাধাগ্রস্ত হবে : মেয়র লিটন

আপনার জন্য মৃত্যুকে বরণ করে নেবো: প্যারেডে সেনাদলের হুঙ্কার

অপু বিশ্বাসের মা শেফালি বিশ্বাস মারা গেছেন

প্রতিরক্ষা খাতে অতিরিক্ত ৫৪০০ কোটি ডলার বরাদ্দের সিদ্ধান্ত ট্রাম্পের

সতর্কবার্তা ইউক্রেনের প্রধানমন্ত্রীর ‘ইউক্রেন হারলে তৃতীয় বিশ্বযুদ্ধ শুরু হয়ে যাবে’

৩৯২ দিন, ১০৫৮ মিনিট পর সুয়ারেজ!

ইন্টারনেট সেবা নিরবচ্ছিন্ন রাখতে ব্যাকআপ দিচ্ছে সামিট কমিউনিকেশনস

বাংলাদেশের গণমাধ্যমে ‘সেলফ সেন্সরশিপের’ অভিযোগ