আন্দোলনের মুখেই আ.লীগ সরকারের পতন হবে : ডা. এএফএম জাহিদ হোসেন

নিজস্ব প্রতিবেদক :

বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এএফএম জাহিদ হোসেন বলেছেন, বিএনপির আন্দোলনের মুখেই আওয়ামী লীগ সরকারের পতন হবে। এরপরই নিরপেক্ষ সরকারের মাধ্যমে জনগণের ভোটে নির্বাচিত সরকারই আওয়ামী লীগের দুর্নীতি ও খুন-গুমের বিচার করবে।

দশ দফা দাবিতে আজ  শনিবার বিকালে রাজশাহী মহানগরীর ঐতিহাসিক ভবন মোহন পার্কে বিএনপি আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

ডা. জাহিদ আরও বলেন, ‘বিএনপির ঘাঁটি হিসেবে পরিচিত রাজশাহী থেকেই সরকার পতনের আন্দোলন শুরু হবে। এই আন্দোলনের মুখে সরকার গদি ছাড়তে বাধ্য হবে। সংসদ বিলুপ্ত হবে, নিরপেক্ষ সরকার গঠিত হবে, নির্বাচন কমিশন হবে এবং জনভোটে জাতীয় সরকার গঠিত হবে। এ সময় বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেন, ‘রোজায় আন্দোলন হবে। ঈদেও আন্দোলন হবে। বর্ষাতেও আন্দোলন হবে।

এ বছর শেখা হাসিনার শেষ বছর। পাশেই রাজশাহীর সীমান্ত। এই সীমান্ত দিয়ে যাতে আওয়ামী লীগের ক্রিমিনালরা ভারতে পালাতে না পারে সে বিষয়ে বিএনপির নেতাকর্মীদের সজাগ থাকতে হবে’। সমাবেশে আরও বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু, রাজশাহী মহানগর বিএনপির আহ্বয়ক অ্যাডভোকেট এরশাদ আলী ইশা ও সদস্য সচিব মামুনুর রশিদ।