আনসারে করোনা আক্রান্ত ১০৮০ জন, সুস্থ ৭৫০

করোনাভাইরাস সম্পর্কে দেশের মানুষকে সচেতন করার লক্ষ্যে শুরু থেকে সাহসিকতার সঙ্গে কাজ করছে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যরা। মানবিক এ সেবা দিতে গিয়ে বাহিনীতে আক্রান্ত প্রতিদিন বেড়েই চলেছে।

বৃহস্পতিবার (১৩ আগস্ট) রাত পর্যন্ত এ বাহিনীতে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে এক হাজার ৮০ জন।

বাহিনীর উপ-পরিচালক (যোগাযোগ) মেহেনাজ তাবাসসুম রেবিন বলেন, করোনাভাইরাস হতে দেশের মানুষকে সচেতন করার লক্ষ্যে শুরু থেকে সাহসিকতার সঙ্গে কাজ করছে বাহিনীর সদস্যরা।

করোনাযুদ্ধে সম্মুখভাগে দায়িত্ব পালন করতে গিয়ে আক্রান্তের সংখ্যা যেমন প্রতিদিন বাড়ছে, তেমনি আক্রান্তদের মধ্য থেকে অর্ধেকেরও বেশি সদস্য সুস্থ হয়ে কর্মস্থলে যোগদান করে সেবামুখী কার্যক্রম অব্যাহত রেখেছেন।

আক্রান্তদের মধ্যে ঢাকায় ৫৪৭ জন এবং ঢাকার বাইরে ৫৩৩ জন। আক্রান্তের মধ্যে রয়েছেন কর্মকর্তা ২২ জন, ব্যাটালিয়ন আনসার ৪১৩ জন, মহিলা আনসার তিনজন, সাধারণ আনসার ৫৮৮ জন, কর্মচারী আটজন, ভিডিপি সদস্য ১৯ জন, বিশেষ আনসার চারজন, উপজেলা প্রশিক্ষক ১১ জন, উপজেলা প্রশিক্ষিকা তিনজন, হিল আনসার ছয়জন এবং উপজেলা আনসার কোম্পানি কমান্ডার তিনজন।

করোনায় আক্রান্ত হয়ে এ বাহিনীর এক কর্মকর্তাসহ আটজন সদস্য প্রাণ হারিয়েছেন। কোয়ারেন্টাইনে আছেন ১৭৩ জন। করোনা আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ১৪৯ জন সদস্য।

এ পর্যন্ত ৯ জন কর্মকর্তাসহ মোট ৭৫০ জন সদস্য সুস্থ হয়েছেন, সুস্থতার হার ৬৯ শতাংশের চেয়ে বেশি। আক্রান্তদের মধ্যে চিকিৎসায় শতভাগ সুস্থ সদস্যরাই কর্মক্ষেত্রে যোগদান করে দায়িত্ব পালন অব্যাহত রেখেছেন।

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর নবনিযুক্ত মহাপরিচালক মেজর জেনারেল মিজানুর রহমান শামীম আক্রান্ত সদস্যদের চিকিৎসার খোঁজ-খবর রাখছেন এবং বাহিনীর আক্রান্ত সদস্যদের দ্রুত সুস্থ করে তোলার বিষয়ে নজরদারি বাড়ানোর জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন।

 

সূত্রঃ জাগো নিউজ