রবিবার , ২০ অক্টোবর ২০২৪ | ৫ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

আনসাররা অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালন করেছে: রাজশাহীতে স্বরাষ্ট্র উপদেষ্টা

Paris
অক্টোবর ২০, ২০২৪ ১১:৩৯ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব.) জাহাঙ্গীর আলম চৌধুরী বলেছেন, গত ৫ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পর পুলিশসহ অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী যে প্রতিকূল পরিস্থিতিতে পড়েছিল, আনসাররা সেই সময় তাদের ওপর অর্পিত গুরু দায়িত্ব সঠিকভাবে পালন করেছেন।

রোববার সকালে রাজশাহীর পবা উপজেলার নওহাটায় ১৯ আনসার ব্যাটালিয়নের কর্মকর্তাদের দরবারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জাহাঙ্গীর আলম বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতি খুব সন্তোষজনক না হলেও উন্নতির দিকে রয়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতির আরও উন্নতির অবকাশ আছে সেখানে আনসার বাহিনীরও গুরুত্বপূর্ণ দায়িত্ব রয়েছে।

এ সময় বন্যার কারণে উৎপাদন ক্ষতিগ্রস্ত হওয়ায় সবজির দাম বেড়েছে বলেও জানান উপদেষ্টা।

এর আগে উপদেষ্টা নওহাটা ও খড়খড়ি সবজির মোকাম পরিদর্শন করেন। সেখানে তিনি বিভিন্ন কৃষি পণ্যের খোঁজখবর নেন। বাজারে যাতে সিন্ডিকেট ও চাঁদাবাজি না থাকে, সে ব্যাপারে তিনি উপস্থিত ব্যবসায়ীদের সতর্ক থাকার পরামর্শ দেন।

পরে তিনি নগরীর আম চত্বরে অবস্থিত বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশনের (বিএডিসি) আঞ্চলিক সার সংরক্ষণাগার পরিদর্শন করেন।

এছাড়া এ দিন তিনি রাজশাহীর গোদাগাড়ীতে বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) চলমান বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন করেন। তিনি সরমংলা খাড়ি পরিদর্শন করে ডাবল লিফটিং পদ্ধতিতে ভূ-উপরিস্থ পানির মাধ্যমে সেচ কার্যক্রম পরিদর্শন করেন।

এছাড়াও তিনি পুকুর খনন, খাল খনন এবং সোলার প্যানেলের মাধ্যমে সেচ প্রকল্প পরিদর্শন করেন। তার সঙ্গে বিএমডিএর চেয়ারম্যান ড. এম আসাদুজ্জামান, বিএমডিএ নির্বাহী পরিচালক শফিকুল ইসলামসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

দুপুরে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের সদর দপ্তর পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের সঙ্গেও তিনি কথা বলেন।

সর্বশেষ - রাজশাহীর খবর