আদালতে বন্দুক নিয়ে বিচারকের ওপর চড়াও ২ পুলিশ কর্মকর্তা

সিল্কসিটি নিউজ ডেস্ক:

আদালতে মামলার শুনানি চলাকালে এক বিচারকের ওপর বন্দুক নিয়ে চড়াও হয়েছেন দুই পুলিশ কর্মকর্তা।  এ সময় তারা বিচারককে মারধর করে তার দিকে বন্দুক তাক করেন বলে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি বৃহস্পতিবার এক প্রতিবেদনে জানিয়েছে।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, ভারতের বিহারের মধুবনী জেলার ঝাঁঝাড়পুরের অতিরিক্ত জেলা ও দায়রা আদালতের বিচারক (এডিজে)অবিনাশ কুমার আদালতে একটি শুনানিতে অংশ নিচ্ছিলেন। এ সময় হঠাৎ করে দুজন পুলিশ কর্মকর্তা ঢুকে তাকে মারধর করেন। এ সময় তার দিকে বন্দুকও তাক করেন তারা। এ ঘটনায় ওই বিচারক নিরাপদে থাকলেও আকস্মিক হামলায় মানসিকভাবে ভেঙে পড়েছেন।

স্টেশন হাউস অফিসার গোপাল প্রসাদ এবং সাব-ইন্সপেক্টর অভিমন্যু কুমার ওই হামলা চালিয়েছিলেন বলে এনডিটিভি জানিয়েছে।

এ সময় ঘটনাস্থলে  উপস্থিত আইনজীবী এবং আদালতের কর্মীরা  ওই বিচারককে বাঁচাতে এগিয়ে আসলে ওই দুই পুলিশ কর্মকর্তা তাদের ওপরও চড়াও হন। অভিযুক্ত দুজনেই ঘোঘরডিহা থানায় কর্মরত বলে জানা গেছে।

এডিজে অবিনাশ কুমার তার রায়ে বহুবার পুলিশ সুপারের বিরুদ্ধে মন্তব্য করেছেন বলে জানা গেছে। তার রায়ের কারণে পুলিশের অনেক গুমর ফাঁস হয়ে গেছে বলেও শোনা যায়। অভিযুক্তদের কোনো একটি মামলায় আদালতে হাজির হওয়ার কথা ছিল, এমন সময় তারা হঠাৎ বিচারকের ওপর হামলা চালায়।

এদিকে, ঝাঁঝাড়পুরের বার অ্যাসোসিয়েশন বিচারকের উপর হামলার নিন্দা জানিয়ে এই ঘটনাকে বিচার ব্যবস্থাকে স্তব্ধ করে দেওয়ার চেষ্টা বলে অভিহিত করেছে।

সূত্র:যুগান্তর