সোমবার , ২৫ জুলাই ২০১৬ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

আত্রাইয়ে বাঁধ ভেঙ্গে আত্রাই-সিংড়া সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন

Paris
জুলাই ২৫, ২০১৬ ৬:১৪ অপরাহ্ণ

আত্রাই প্রতিনিধি :
নওগাঁর আত্রাইয়ে সার্বিক বন্যা পরিস্থিতির অবনতি হতে চলেছে। সোমবার ভোরে আত্রাই-সিংড়া পাকা সড়কের জগদাস নামক স্থানে বন্যা নিয়ন্ত্রণ বাঁধ ভেঙ্গে গিয়েছে। ফলে ওই এলাকার শতশত হেক্টর জমির ফসল পানির নিচে তলিয়ে যাওয়ার আশঙ্কায় কৃষকরা হতাশ হয়ে পড়েছে।

 
গত বেশ কয়েকদিন থেকে অবিরাম বর্ষণ ও উজান থেকে নেমে আসা পানির চাপে আত্রাই নদীর পানি হুহু করে বেড়েই চলেছে। নদীর পানি বৃদ্ধির ফলে একদিকে নদী এলাকার শত শত জনবসতি পানিবন্দি হয়ে পড়েছে। অপরদিকে বিভিন্ন স্থানে বন্যা নিয়ন্ত্রণ বাঁধ হুমকির সম্মুখিন।

 
এদিকে নদীতে পানির চাপ বৃদ্ধির ফলে সোমবার ভোরে আত্রাই-সিংড়া পাকা সড়কের জগদাস নামক স্থানে বন্যা নিয়ন্ত্রণ বাঁধ ভেঙ্গে যাওয়ায় আত্রাই-সিংড়া সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে। ফলে এলাকার হাজার হাজার জনগণ চরম দুর্ভোগের শিকার হচ্ছে।

 
শিকারপুর গ্রামের হুমায়ুন কবির বলেন, রোববার রাতে একটি গর্তদিয়ে পানি বের হতে দেখে আমরা এলাকাবাসী নিয়ন্ত্রণের খুব চেষ্টা করি। রাতে প্রশাসনের অনেককেই ফোন দিয়েছি। কিন্তু তাদের সাড়া না পাওয়ায় এ ভাঙ্গন রোধ করা যায়নি।

 
নবনির্বাচিত চেয়ারম্যান আফসার আলী সিল্কসিটি নিউজকে বলেন, সকালে ভাঙ্গনস্থল দেখেছি। এটি যাতে দ্রুত মেরামত করা যায় সে ব্যাপারে আমরা চেষ্টা করছি।

 
উপজেলা নির্বাহী অফিসার মোখলেছুর রহমান জানান, বিষয়টি নওগাঁ পানি উন্নয়ন বোর্ডকে অবহিত করা হয়েছে। তারা দ্রুত ব্যবস্থা নেবেন বলে জানিয়েছেন।
স/শ

সর্বশেষ - রাজশাহীর খবর