মঙ্গলবার , ৮ মে ২০১৮ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

আজ থেকে নাটোরের সাকামে শুরু হচ্ছে চারদিন ব্যাপী নাট্য উৎসব

Paris
মে ৮, ২০১৮ ১:৪৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, নাটোর:
‘দাও ফিরিয়ে আলো পথ,দূর হোক সংশয়’ এই শ্লোগান নিয়ে আজ বুধবার থেকে নাটোরে শুরু হচ্ছে ৪দিন ব্যাপী নাট্য উৎসব। সাকাম সাংস্কৃতিক প্রতিষ্ঠানের ৪৬বছর পূর্তি উপলক্ষে এই নাট্য উৎসবের আয়োজন করা হয়েছে।

শহরের শুকুল পট্টি আমিনুল হক গেদু মিলনায়তনে নাটকগুলো মঞ্চায়ন হবে। দীর্ঘ দিন পর নাট্য উৎসবের আয়োজন হওয়ায় উৎসব বিরাজ করছে সাংস্কৃতিক ব্যক্তিদের মাঝে।

এবারের নাট্য উৎসবে ৯মে বিকাল ৪টায় নাটোর প্রেসক্লাবের সামনে থেকে একটি বর্নাঢ্য শোভাযাত্রা বের করা হবে। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে সাকাম মিলনায়তনে গিয়ে শেষ হবে। পরে সেখানে প্রদীপ প্রজ্জলন করে চার দিনের নাট্য উৎসবের উদ্বোধন করবেন নাটোর-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট আবুল কালাম আজাদ এবং নাট্য ব্যক্তিত্ব এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মলয় ভৌমিক।

সন্ধ্যা সাড়ে ৭টায় প্রথম দিন মঞ্চায়ন হবে রাজশাহী থিয়েটারের নাটক কাটুস-কুটুস। এরপর দ্বিতীয় দিন সিরাজগঞ্জের নাট্যাধার সংগঠনের নাটক ছাগতত্ত্ব, তৃতীয় দিন মুন্সিগঞ্জ জেলার থিয়েটার সার্কেল পরিবেশন করবে নকশি কাঁথার মাঠ এবং চতুর্থ ও শেষ দিনে সাকাম সাংস্কৃতিক প্রতিষ্ঠানের সাড়া জাগানো নাটক গোলাপের জন্য যুদ্ধ।

নাট্য উৎসব উদযাপন কমিটির আহবায়ক অধ্যাপক সুবীধ কুমার মৈত্র অলক বলেন, চার দিনের নাট্য উৎসবের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এই নাট্য উৎসব কে ঘিরে নাটোরের সংস্কৃতি ব্যক্তিদের মনে উৎসবের আমেজ বিরাজ করছে। আমাদের আহ্বান থাকবে নাটোরবাসীর প্রতি, আপনারা সাকামে এসে নাটক দেখন। যুব সমাজ কে মাদক ও জঙ্গীবাদ থেকে রক্ষা করুন।

স/অ

সর্বশেষ - রাজশাহীর খবর