‘আগামীতেও দেশের প্রয়োজনে সেনাবাহিনী মানুষের পাশে থাকবে’

সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ বলেছেন, ‘অতীতের মতো আগামী দিনেও দেশের যেকোনো প্রয়োজনে দেশপ্রেমিক সেনাবাহিনী মানুষের পাশে থাকবে। যেমনটি এই করোনার সময়ে ছিল।’

রবিবার দুপুরে চাঁদপুরের মতলব উত্তরে দক্ষিণ টরকী এলাকায় তার বাবা আব্দুল ওয়াদুদ সরকারের নামে প্রতিষ্ঠিত মা ও শিশু কল্যাণ কেন্দ্র উদ্বোধন শেষে উপস্থিত সাংবাদিকদের প্রশ্নের জবাবে সেনাপ্রধান এসব কথা বলেন।

তিনি আরো বলেন, প্রতিবেশী দেশ মিয়ানমারের অভ্যন্তরীণ সমস্যার কারণে আমাদের সীমান্তে তারা বাড়তি নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করতে বাধ্য হচ্ছে। এ নিয়ে দুই দেশের মধ্যে কোনো ভুল বোঝাবুঝির সুযোগ নেই। সরকারের নির্দেশে দেশের যেকোনো দুর্যোগ মোকাবেলার কাজে এগিয়ে যাচ্ছে সেনাবাহিনী।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট নূরুল আমিন রুহুল, জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, জেলা পুলিশ সুপার মাহবুবুর রহমান, জেলা সিভিল সার্জন ডা. সাখাওয়াত উল্লাহ, জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপপরিচালক ডা. মো. ইলিয়াসসহ সামরিক ও বেসামরিক কর্মকর্তরা।

রোহিঙ্গা ইস্যুতে তিনি বলেন, রোহিঙ্গাদের বিষয়টি রাজনৈতিক। এ ব্যাপারে আমাদের সরকার অত্যন্ত দক্ষতার সঙ্গে কাজ করছে, আগামী দিনেও করবে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট নূরুল আমিন রুহুল, চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, চাঁদপুরের পুলিশ সুপার মাহবুবুর রহমানসহ সেনাবাহিনীর উচ্চপদস্থ কর্মকর্তাসহ বিভিন্ন বিভাগের কর্মকর্তা, জনপ্রতিনিধি, রাজনীতিবিদ।

সেনাপ্রধানের বাবার নামে নির্মিত আব্দুল ওয়াদুদ সরকার ১০ শয্যাবিশিষ্ট মা ও শিশুকল্যাণ হাসপাতাল নির্মাণে ব্যয় হয়েছে ৪ কোটি ৬৯ লাখ টাকা।

দুপুরে তাঁর গ্রামের বাড়িতে এই হাসপাতাল উদ্বোধন শেষে কুমিল্লা সেনানিবাসের উদ্দেশে রওনা দেন তিনি।

 

সুত্রঃ কালের কণ্ঠ ,জাগো নিউজ