আগস্টে ৬৮টি গন্তব্যে চলাচল করবে এমিরেটস

চলতি (আগস্ট) মাসে এমিরেটস ৬৮টি গন্তব্যে যাত্রীবাহী ফ্লাইট পরিচালনা করবে। ইতোমধ্যে ১ আগস্ট থেকে ম্যানিলার পর ফিলিপাইনের দ্বিতীয় গন্তব্য ক্লার্কে নিয়মিত যাত্রীবাহী ফ্লাইট শুরু হয়েছে।

বোয়িং ৭৭৭-৩০০ ইআর উড়োজাহাজের সাহায্যে ক্লার্কে প্রতি সপ্তাহে ছয়টি ফ্লাইট পরিচালিত হচ্ছে। ফলে দক্ষিণ-পূর্ব এবং পূর্ব এশিয়ায় এমিরেটসের গন্তব্যের সংখ্যা দাঁড়িয়েছে ১৩টি।

আকাশপথ উন্মুক্ত হওয়ার ফলে পর্যটন বা ব্যবসার প্রয়োজনে আগ্রহীরা এখন দুবাই ভ্রমণ করতে পারছেন।

উল্লেখ্য, ওয়ার্ল্ড ট্র্যাভেল অ্যান্ড টুরিজম কাউন্সিল কর্তৃক ঘোষিত প্রথম কয়েকটি ‘সেফ ট্র্যাভেল’ নগরীর মধ্যে দুবাই অন্যতম।

যাত্রীদের মাঝে আস্থা ফিরিয়ে আনতে এমিরেটস এক অনন্য উদ্যোগ গ্রহণ করেছে। এমিরেটসে ভ্রমণকালে কোনো যাত্রীর কোভিড শনাক্ত হলে তার চিকিৎসা ও কোয়ারেন্টাইনের খরচ বহন করবে এয়ারলাইন্সটি। ৩১ অক্টোবর পর্যন্ত এ অফার বহাল থাকবে। বিস্তারিত এই লিংকে www.emirates.com/COVID19assistance পাওয়া যাবে।

এছাড়া যাত্রী ও এমপ্লয়ীদের নিরাপত্তার জন্য ভ্রমণের প্রতিটি ধাপে বিশেষ সুরক্ষাব্যবস্থা গ্রহণ করা হয়েছে। প্রতি যাত্রীকে বিনামূল্যে প্রদান করা হচ্ছে হাইজিন কিট। এতে রয়েছে মাস্ক, গ্লাভস, স্যানিটাইজার ও ব্যাকটেরিয়ানাশক ওয়াইপস।

এমিরেটস বর্তমানে ঢাকায় সপ্তাহে ছয়টি ফ্লাইট পরিচালনা করছে। ভ্রমণ নিষেধাজ্ঞা থাকার কারণে এমিরেটসে ভ্রমণকারীদের তাদের কাঙ্ক্ষিত গন্তব্যে প্রবেশের জন্য নির্ধারিত শর্তাবলি পূরণ করতে হবে। বিস্তারিত জানতে ক্লিক করুন www.emirates.com/travelrestrictions এই লিংকে।