শুক্রবার , ১৫ ডিসেম্বর ২০১৭ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

আখেরি মোনাজাতের মধ্যদিয়ে চাঁপাইনবাবগঞ্জে শেষ হল জেলা ইজতেমা

Paris
ডিসেম্বর ১৫, ২০১৭ ৮:২৯ অপরাহ্ণ

কামাল হোসেন, চাঁপাইনবাবগঞ্জ
চাঁপাইনবাবগঞ্জের উপরাজারামপুর আমবাগানে জুম্মা নামাজের পর হাজার হাজার মুসল্লী আল্লাহ পাকের কাছে বিশ্ব মুসলিম উম্মাহসহ দেশ ও জাতির কল্যাণ এবং নির্যাতিত মুসলমানদের শান্তি কামনা করে প্রায় ২৫ মিনিট দোয়া করেন। ভোর থেকে এবাদত বন্দেগির পর আখেরি মোনাজাতের মধ্যদিয়ে শেষ হয়েছে তিনদিনের চাঁপাইনবাবগঞ্জ জেলা ইজতেমা।

ইজতেমা তত্ত্বাবধায়ক মশিউর রহমান জানান, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসনের সহযোগিতায় আয়োজিত ইজতেমার তৃতীয় দিনে দূরদুরান্তের হাজারো মুসল্লী জামায়াতে হন ইজতেমা ময়দানে। ভোর থেকেই বাস, নসিমন-করিমন, অটো রিক্সাযোগেসহ পায়ে হেটে আসতে শুরু করেন মুসল্লীরা। জুম্মা নামাজের আগে কানাকানায় পূর্ণ হয়ে যায় উপ রাজারামপুর আমবাগান। পর্দার আড়ালে অংশ নেন হাজারো মহিলারা।

দীর্ঘ এবাদত বন্দেগির পর ঢাকার কাকরাইল মসজিদের ইমাম মাওলানা নূর রহমান জুম্মার নামাজের ইমামতি করেন। পরে ধর্মীয় বয়ান শেষে নির্যাতিত মুসলমানদের মুক্তি এবং দেশ ও জাতির শান্তি ও কল্যাণ কামনা করে দোয়া পরিচালনা করেন মাওলানা ওমর ফারুক।
আখেরি মোনাজাতের পর বাড়ি ফিরে যান ইজতেমায় অংশ নেয়া মুসল্লীরা।

ইজতেমাকে ঘিরে এলাকায় কঠোর নিরাপত্তার ব্যবস্থা নেয়া হয়। নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণের জন্য ইজতেমা ময়দানে পুলিশের কন্টোলরুম স্থাপনের পাশাপাশি র‌্যাব সদস্যরাও দায়িত্ব পালন করেন।

ইজতেমার আশের পাশের এলাকায় ধর্মীয় উপকরণসহ দৈনন্দিন জীবনে ব্যবহার হওয়া জিনিসপত্রের প্রচুর দোকান বসে। বিক্রেতারা জানান, দোকানগুলোয় বেচাকেনাও হয় ভালই।
প্রসঙ্গত, শীতের কথা বিবেচনায় রেখে এবারের ইজতেমা এক মাস আগেই আয়োজন করা হয়েছে বলে জানিয়েছেন আয়োজকরা।

স/অ

সর্বশেষ - রাজশাহীর খবর