শুক্রবার , ৯ আগস্ট ২০২৪ | ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

আক্কেলপুরে সংখ্যালঘুদের সাথে সেনাবাহিনী ও উপজেলা প্রশাসনের মতবিনিময়

Paris
আগস্ট ৯, ২০২৪ ১:০৬ পূর্বাহ্ণ

আক্কেলপুর (জয়পুরহাট) প্রতিনিধি:
জয়পুরহাটের আক্কেলপুরে সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিতকরণে মন্দির প্রাঙ্গনে গিয়ে তাদের সাথে মতবিনিময় করেছেন সেনাবাহিনী ও উপজেলা প্রশাসন। এসময় তাদের সর্বোচ্চ নিরাপত্তা দেওয়ার আশ্বাস দেওয়া হয়। একইসাথে সামাজিক ও ধর্মীয় সম্প্রীতি বজায় রাখার আহব্বান জানিয়েছেন সংশ্লিষ্ট সকলেই।
বৃহস্পতিবার বেলা সাড়ে ১১ টায় আক্কেলপুর পৌর এলাকার দুটি মন্দির পরিদর্শন করেছেন এবং তাদের সাথে চলমান পরিস্থিতি ও সমস্যার বিষয়ে কথা বলেছেন সেনাবাহিনী ও উপজেলা প্রশাসন। এসময় উপস্থিত ছিলেন জয়পুরহাট আর্মি ক্যাম্পে অবস্থানরত ৩৯ বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল জোবায়ের সফিক , এসইউপি, পিএসসি, এডজুটেন্ট ক্যাপ্টেন মো: আব্দুল মুমিন, উপজেলা নির্বাহী অফিসার মনজুরুল আলম প্রমুখ।
অপরদিকে সকাল থেকে আক্কেলপুর পৌর এলাকার বিভিন্ন স্থানে পরিষ্কার পরিচ্ছনতা অভিযান পরিচালনা করেছেন ছাত্র-ছাত্রীরা। একইসাথে যানজট নিরসনের প্রচেষ্টাসহ ট্রাফিক আইন মেনে চলার জন্য জনসাধারণকে উদ্বুদ্ধ করেছেন তারা।
বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের এক সমন্বয়ক মাহফুজ আহম্মেদ বলেন, আমরা আক্কেলপুরকে পরিষ্কার করার দায়িত্ব নিয়েছি এবং ট্রাফিক কার্যক্রম নিয়ন্ত্রন করছি ও সবাইকে সচেতন করছি। আমাদের প্রত্যেকের চাওয়া আক্কেলপুর তথা পুরো দেশ যেন ভালো থাকে।
আক্কেলপুর উপজেলা নির্বাহী অফিসার মনজুরুল আলম বলেন, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের আক্কেলপুরের সমন্বয়কসহ বিভিন্ন রাজনৈতিক নেতাদের সাথে কথা হয়েছে। ছাত্র-ছাত্রীরা সহিংসতা রোধে কাজ করার পাশাপাশি আজকে পরিষ্কার পরিচ্ছনতা ও ট্রাফিক নিয়ন্ত্রণে কাজ করছে। আমি তাদের প্রত্যেককে সাধুবাদ জানাই। একইসাথে এই আক্কেলপুরে সংখ্যালঘু যারা আছে ও তাদের উপাসনালয় আছে সেখানে সেনাবাহিনী ও উপজেলা প্রশাসন গিয়ে তাদের খোঁজখবর নিয়েছে। এখন পর্যন্ত এই উপজেলায় তাদের উপর কোন হামলা হয়নি। আশা  করছি আক্কেলপুরে এই ধরণের কোন ঘটনা ঘটবেনা। উপজেলা প্রাশসন সর্বদা সকলের পাশে রয়েছে।
লেফটেন্যান্ট কর্নেল জোবায়ের সফিক জানান, চলমান পরিস্থিতিতে শৃঙ্খলা ফেরাতে সকলকে একযোগে কাজ করতে হবে। হিন্দু সম্প্রদায়ের ধর্মীয় উপাসনালয় গুলোকে বিশেষ গুরুত্ব দিতে হবে। সমাজের সকল ধর্মালম্বিদের সম্প্রীতি বজায় রেখে সুশৃঙ্খল হয়ে বসবাস করার আহব্বান করা হচ্ছে। সামাজিক নিরাপত্তায় সেনাবাহিনী সবসময় জনগণের সাথে থাকবে।

সর্বশেষ - রাজশাহীর খবর