বুধবার , ২ অক্টোবর ২০২৪ | ২২শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

আইসিসির টেস্ট র‌্যাংকিংয়ে পিছিয়ে গেছেন বাবর

Paris
অক্টোবর ২, ২০২৪ ৭:৪০ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

পাকিস্তানের তারকা ক্রিকেটার বাবর আজম আইসিসির সবশেষ হালনাগাদে পিছিয়ে গেছেন। টেস্ট বোলারদের র‌্যাংকিংয়ে শীর্ষে ফিরেছেন ভারতীয় তারকা পেসার জাসপ্রিত বুমরাহ।

বুধবার র‌্যাংকিংয়ের হালনাগাদ করে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। সেই হালনাগাদে এক ধাপ পিছিয়ে ১২তম স্থানে নেমে গেছেন পাকিস্তানের তারকা ব্যাটসম্যান বাবর আজম।তার রেটিং পয়েন্ট ৭১২। তার সতীর্থ মোহাম্মদ রিজওয়ান ৭২০ রেটিং পয়েন্ট নিয়ে টেস্ট ব্যাটসম্যানদের তালিকায় সপ্তম স্থানে আছেন।

বাংলাদেশ দলের বিপক্ষে মঙ্গলবার শেষ হওয়া কানপুর টেস্টে ৬ উইকেট শিকার করে নিজের হারানো শীর্ষস্থান পূররুদ্ধার করেন ভারতীয় তারকা পেস বোলার বুমরাহ। তিনি ৮৭০ রেটিং পয়েন্ট নিয়ে দ্বিতীয়বারের মতো টেস্ট বোলারদের র‌্যাংকিংয়ে শীর্ষে।

বোলারদের র‌্যাংকিংয়ে উন্নতি হয়েছে মেহেদি হাসান মিরাজ ও সাকিব আল হাসানের। মিরাজ চার ধাপ এগিয়ে ১৮তম পজিশনে। সাকিব পাঁচ ধাপ এগিয়ে ২৮তম স্থানে রয়েছেন।

নিউজিল্যান্ডের বিপক্ষে গলে ৯ উইকেট নিয়ে ক্যারিয়ার সেরা ৮০১ রেটিং পেয়েছেন প্রাবাথ জয়াসুরিয়া। একধাপ এগিয়ে এখন সাত নম্বরে আছেন শ্রীলঙ্কান এই বাঁহাতি স্পিনার।

দুই ইনিংস মিলিয়ে ৭৬ রান করে ৬ ধাপ এগিয়ে ষষ্ঠ স্থানে আছেন বিরাট কোহলি। পিছিয়ে গেছেন রোহিত শার্মা, শুভমান গিল, মুশফিকুর রহিম, সাকিব আল হাসানরা।

গলে ক্যারিয়ার সেরা ১৮২ রানের ইনিংস খেলে ৫ ধাপ এগিয়ে ১১ নম্বরে উঠেছেন লংকান তারকা কামিন্দু মেন্ডিস। তার রেটিং এখন ৭১৬ পয়েন্ট। একই ম্যাচে সেঞ্চুরি করে দিনেশ চান্দিমাল ৬ ধাপ এগিয়ে উঠেছেন ২০ নম্বরে।

ব্যাটসম্যানদের তালিকায় ৮৯৯ রেটিং নিয়ে শীর্ষস্থান ধরে রেখেছেন ইংলিশ তারকা জো রুট।

অলরাউন্ডার র‍্যাংকিংয়ে দুই ধাপ এগিয়ে ৫ নম্বরে উঠেছেন মেহেদি হাসান মিরাজ। আগের মতোই এক নম্বরে ভারতীয় তারকা রবিন্দ্র জাদেজা।

 

সূত্র: যুগান্তর

সর্বশেষ - খেলা