রবিবার , ৩ জুলাই ২০১৬ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

আইসিসির কাছে টাকা দাবি করল পাকিস্তান

Paris
জুলাই ৩, ২০১৬ ৩:১৩ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ক্রীড়া ডেস্ক:

দেশের মাটিতে আন্তর্জাতিক ম্যাচ আয়োজন করতে পারে না তারা। পাকিস্তান ক্রিকেট বোর্ড তাই অনেক দিন ধরেই বড় ধরনের আর্থিক ক্ষতির মধ্যে দিয়ে যাচ্ছে। এই ক্ষতি পুষিয়ে নিতে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসির কাছে টাকা বা তহবিল দাবি করেছে তারা।

 

২০০৯ এ লাহোরে শ্রীলঙ্কার টিম বাসে সন্ত্রাসী হামলা হয়েছিল। এরপর পাকিস্তান কোনো আন্তর্জাতিক দল সফরে যায় না। গত বচর জিম্বাবুয়ে ৫টি সীমিত ওভারের ম্যাচ খেলে এসেছে। এ ছাড়া আর কেউ যায়নি। এখন ঘরের ম্যাচগুলো সংযুক্ত আরব আমিরাতে খেলে পাকিস্তান। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) দাবি এই সাত বছরে কম করে হলেও ১০০ মিলিয়ন ডলার ক্ষতি হয়েছে তাদের।

 

পিসিবির চেয়ারম্যান শাহরিয়ার খান জানিয়েছেন আইসিসির কাছে তারা তহবিল চান। আইসিসির বার্ষিক সভা শনিবার এডিনবার্গে শেষ হয়েছে। এই সভায় নিজেদের দাবির কাগজপত্র জমা দিয়েছেন তারা। শাহরিয়ার বলেছেন, “বৈঠকের সময় পিসিবি জানায়, একটি তহবিল তাদের প্রাপ্য। কারণ, ঘরোয়া খেলার টাকা পাচ্ছি না আমরা। আইসিসি বিষয়টা বিবেচনা করবে বলে জানিয়েছে।”

 

লাহোর আক্রমণের আগে থেকেই অবশ্য পাকিস্তান সফর নিয়ে বিভিন্ন দেশের সংরক্ষিত মনোভাব টের পাওয়া যায়। ২০০৮ চ্যাম্পিয়ন্স ট্রফি তাই পাকিস্তান থেকে সরিয়ে নিতে হয়। এরপর ২০১১ বিশ্বকাপে পাকিস্তানের ভাগের ম্যাচও অন্যদের মাঝে ভাগ করে দিতে হয়। ২০০৭ সালের পর ভারতের সাথে দ্বিপাক্ষিক সিরিজও খেলে না তারা।

সূত্র: কালের কণ্ঠ

সর্বশেষ - খেলা