আইসিএবি’র ৫০ বছর পুর্তিতে রাজশাহীতে র‌্যালি

নিজস্ব প্রতিবেদক:

নানা আয়োজনে রাজশাহীতে দি ইনস্টিটিউট অব চার্টার্ড একাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএবি) এর ৫০ বছর পূর্তি(সুবর্ণজয়ন্তী) উদয্পান করা হয়। এ লক্ষে বেলা ১১টার দিকে অত্র প্রতিষ্ঠানের সামনে থেকে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। আইসিএবি রাজশাহী রিজিওনাল অফিস এর আয়োজনে র‌্যালিতে অংশগ্রহন করেন উপস্থিত অতিথি, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীরা।

র‌্যালিটি রিজিওনাল অফিস হতে শুরু করে রাজশাহী সাহেব বাজার হয়ে বরেন্দ্র যাদুঘরসহ প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুণরায় আইসিএবি অফিসের সামনে এসে শেষ হয়। র‌্যালি শেষে আইসিএবি অফিস হলরুমে চার্টার্ড একাউন্ট্যান্টসি পেশা নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

র‌্যালি এবং আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মোহাম্মদ মাঈন উদ্দীন। রাজশাহী রিজিওনাল অফিসের অফিস ইনজার্চ জাহাঙ্গীর আলম এর সভাপতিত্ব কর্মসূচীতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ এর প্রেসিডেন্ট মাসুদুর রহমান রিংকু। এছাড়াও অত্র প্রতিষ্ঠানের ড. এ এস এম হোসেন তৈয়ব এফসিএ, মশিউর রহমান এফসিএ ও আব্দল্লাহ আল মারুফ এসিএসহ সকল শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় প্রধান অতিথি বলেন, হিসাব সর্বক্ষেত্রেই প্রযোজ্য। মহান সৃষ্টিকর্তা এই পৃথিবী ও সকল প্রকার সৃষ্টি হিসাব করেই সৃষ্টি করেছেন। কেউ এর বাহিরে নয়। বাংলাদেশের বর্তমানে ইন্ডাস্ট্রিসহ নানা প্রকার উৎপাদমূখী প্রতিষ্ঠানসহ অন্যান্য প্রতিষ্ঠান বৃদ্ধি পেয়েছে। কিন্তু বাংলাদেশের প্রযোজনের তুলনায় চার্টার্ড একাউন্ট্যান্টেন্স অনেক কম রয়েছে। সম্ভাবনাময় এই পেশায় আসার জন্য উপস্থিত শিক্ষার্থীসহ অন্যান্য শিক্ষার্থীদের আহŸান জানান তিনি।

সভায় উপস্থিত অন্যান্য বক্তাগণ হিসাবপেশার গুরুত্ব সম্পর্কে বক্তব্য প্রদান করেন এবং এ পেশায় আসা এবং সন্তানদের এ পেশার আসতে সহযোগিতা জন্য তাঁরাও শিক্ষার্থী ও অভিভাবকদের আহবান জানান।