আইরিশদের বিপক্ষে প্রোটিয়াদের বিশাল জয়

সিল্কসিটিনিউজ ক্রীড়া ডেস্ক:

অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজে মাঠে নামার আগে আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র ওয়ানডে ম্যাচে বিশাল জয় পেয়েছে দক্ষিণ আফ্রিকা। আইরিশদের ২০৬ রানে হারিয়েছে প্রোটিয়ারা।

 

আগে ব্যাটিংয়ে নেমে দক্ষিণ আফ্রিকা নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে তোলে ৩৫৪ রান। জবাবে, মাত্র ১৪৮ রানেই গুটিয়ে যায় আইরিশদের ইনিংস।

 

দক্ষিণ আফ্রিকার হয়ে অভিষেক ওয়ানডেতে সেঞ্চুরি করার কীর্তি গড়েছেন তেমবা বাভুমা। ওপেনিংয়ে নামা এই ব্যাটসম্যান আরেক ওপেনার কুইন্টন ডি ককের সঙ্গে গড়েছেন ১৫৯ রানের জুটি। বাভুমার আগে প্রোটিয়াদের হয়ে কলিন ইনগ্রাম ২০১০ সালে জিম্বাবুয়ের বিপক্ষে ব্লুমফন্টেইনে ১২৪ রান করেছিলেন।

 

ডি কক ৬৬ বলে ৮টি চার আর দুটি ছক্কায় করেন ৮২ রান। আর বাভুমার ব্যাট থেকে আসে ইনিংস সর্বোচ্চ ১১৩ রান। তার ১২৩ বলের ইনিংসে ছিল ১৩টি চার আর একটি ছক্কার মার।

 

তিন নম্বরে নামা দলপতি ফাফ ডু প্লেসিস ২১ রান করে বিদায় নিলেও জেপি ডুমিনি ৪৩ বলে চারটি চার আর একটি ছক্কায় করেন অপরাজিত ৫২ রান। আর ডেভিড মিলারের ব্যাট থেকে আসে ১৪ রান। ব্যাটে ঝড় তুলে মাত্র ২২ বলের মোকাবেলায় তিনটি করে চার এবং ছক্কায় ৫০ রান করেন বেহারদিয়েন।

 

আইরিশদের হয়ে ক্রেইগ ইয়ং তিনটি আর কেভিন ও’ব্রেইন দুটি উইকেট দখল করেন।

 

৩৫৫ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে আইরিশরা। ৩০.৫ ওভারে গুটিয়ে যায় উইলিয়াম পোর্টারফিল্ডের দল।

 

দলের হয়ে সর্বোচ্চ ৪১ রান করেন কেভিন ও’ব্রেইন। এছাড়া, পল স্টারলিংয়ের ব্যাট থেকে আসে ৪০ রান। ১৬ রান আসে শেন টেরি আর ডকরেলের ব্যাট থেকে।

 

প্রোটিয়াদের হয়ে ৪.৫ ওভার বল করে জেপি ডুমিনি মাত্র ১৬ রানের বিনিময়ে তুলে নেন চারটি উইকেট। এছাড়া, দুটি করে উইকেট পান ওয়েন পারনেল এবং অ্যারন ফ্যাঙ্গিসো।

সূত্র: বাংলা নিউজ