আইপিএল ছেড়ে দিয়েও আক্ষেপ নেই অসি গতিতারকার

আইপিএলের এবারের আসরটি হওয়ার কথা ছিল গত মার্চে। চোট ঝুঁকি থাকায় ও নিজেকে টেস্ট ফরমেটের জন্য ফিট রাখতে সে সময়টায় আইপিএল খেলতে রাজি হননি মিচেল স্টার্ক।

করোনার কারণে মার্চে আইপিএল মাঠে গড়াতে পারেনি। এক মাস, দুই মাস করে পিছিয়ে অবশেষে সেপ্টেম্বরে নতুন সূচি ঠিক হয়েছে। প্রায় ছয় মাস পিছিয়ে টুর্নামেন্টটি হবে সংযুক্ত আরব আমিরাতে। এবার তো চাইলে আইপিএল খেলতে পারেন স্টার্ক। অস্ট্রেলিয়ান গতিতারকা কি তবে সিদ্ধান্ত বদলাচ্ছেন?

এতগুলো টাকার ব্যাপার। সিদ্ধান্ত বদলাতে তো পারেনই। কিন্তু সমর্থকদের হতাশ করলেন স্টার্ক। ‘ক্রিকেটডটকম অস্ট্রেলিয়া’কে দেয়া এক সাক্ষাৎকারে পরিষ্কার জানিয়ে দিলেন, যা সিদ্ধান্ত নিয়েছেন তা নিয়ে আফসোসও নেই।

স্টার্ক বলেন, ‘আমি জানি বোধোদয় হওয়া দারুণ ব্যাপার এবং এখন আইপিএল ভিন্ন সময়ে হচ্ছে। তবে না, আমি সিদ্ধান্ত বদলাচ্ছি না। সেপ্টেম্বরে যে সময়টায় ছেলেরা আইপিএল খেলবে, আমি ওই সময়টা বাইরে কাটাতে পেরেই খুশি থাকব। আমি গ্রীষ্মের জন্য তৈরি হব।’

এ নিয়ে টানা দ্বিতীয় বছরের মতো আইপিএল মিস করতে যাচ্ছেন স্টার্ক। তবে আগামীবার সুযোগ থাকলে অবশ্যই খেলবেন, জানিয়ে রাখলেন অসি গতিতারকা। তার ভাষায়, ‘আগামী বছরও আইপিএল হবে। যদি আমার মন সায় দেয় এবং মানুষজন আমাকে চায়, তবে অবশ্যই ভেবে দেখব। তবে এই বছরটায় আমি যা সিদ্ধান্ত নিয়েছি সেটি নিয়েই খুব ভালো আছি।’

করোনার কারণে ভারতের আইপিএল এবার সংযুক্ত আরব আমিরাতের তিন ভেন্যুতে সীমিত পরিসরে আয়োজিত হবে। সেপ্টেম্বরের ১৯ তারিখ শুরু হয়ে টুর্নামেন্টটি চলবে ১০ নভেম্বর পর্যন্ত।