আইপিএলে খেলতে চান উসাইন বোল্ট

সিল্কসিটি নিউজ ডেস্ক:

জ্যামাইকান অ্যাথলেট উসাইন বোল্টের ক্রিকেট নিয়ে আগ্রহ নতুন কিছু নয়। অতীতেও তিনি ক্রিকেট ও ক্রিকেটারদের নিয়ে কথা বলে  আলোচনায় এসেছিলেন। এবার তিনি আগ্রহ দেখালেন ভারতের জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট আইপিএল নিয়ে।

ভারতের প্রভাবশালী সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস আয়োজিত লিডারশিপ সামিটের উদ্বোধনী দিনে  এ আগ্রহের কথা জানান বোল্ট।

সম্মেলনে ভারতীয় সাংবাদিক আয়াজ মেমন বোল্টের কাছে জানতে চান— সামনেই আইপিএলের নিলাম। আগামী বছর থেকে টুর্নামেন্ট হবে ১০ দলের। তিনি খেলতে কতটা আগ্রহী?

এমন প্রশ্নের জবাবে বোল্ট বলেন,  আমি আইপিএলে খেলতে চাই। আমি ট্রেনিং শুরু করে ফিট হয়ে উঠতে চাই। এরপর নিজেকে আইপিএলের জন্য তৈরি করে নিব।

বোল্ট দৌড়বিদ হিসেবে ক্রীড়া বিশ্বের কিংবদন্তি হয়ে উঠলেও তার শুরুটা হয়েছিল ক্রিকেট দিয়ে। ক্রিকেট মাঠে তার গতি দেখে কোচ পরামর্শ দেন দৌড়বিদ হওয়ার।

বোল্টের ভাষায়, আমাকে ট্র্যাক এন্ড ফিল্ডে আনেন আমার ক্রিকেট কোচ। ছোটবেলায় তখন দেশে দুটি প্রধান খেলা ছিল ক্রিকেট ও ফুটবল। আমার বাবা ছিলেন ক্রিকেটের পাঁড় ভক্ত। জামাইকায় আবার ফুটবল নিয়েও উন্মাদনা ছিল। আমি আবার ক্রিকেট খুব ভালোবাসতাম। ক্রিকেটার হতে চাইতাম।’

কেন তাহলে ক্রিকেটার হলেন না? বোল্ট বলেন, আমার ক্রিকেট কোচ লক্ষ্য করেন, পেস বল করার সময়ে আমি খুব জোরে দৌড়াই। তখন ক্রিকেট কোচ বলেন, তোমার ট্র্যাক অ্যান্ড ফিল্ডে যাওয়া উচিত। অবশ্য শুরুর দিকে ক্রিকেট থেকে বেরিয়ে ট্র্যাক অ্যান্ড ফিল্ডে মানিয়ে নিতে অনেকটা সময় লেগেছিল।

সূত্র:যুগান্তর