মঙ্গলবার , ২৪ সেপ্টেম্বর ২০২৪ | ২৩শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

আইনের যথাযথ প্রয়োগের মাধ্যমে শৃঙ্খলা প্রতিষ্ঠার তাগিদ

Paris
সেপ্টেম্বর ২৪, ২০২৪ ১১:০৪ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

আইনের যথাযথ প্রয়োগের মাধ্যমে সমাজে শান্তি শৃঙ্খলা প্রতিষ্ঠা করতে হবে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মো. মাইনুল হাসান। তিনি বলেন, প্রতিরোধমূলক ব্যবস্থা, অপরাধের সঠিক কারণ নির্ণয় করার জন্য ইন্টেলিজেন্স সংগ্রহ করা খুবই গুরুত্বপূর্ণ। আর ইন্টেলিজেন্স পেতে মানুষের কাছাকাছি যেতে হবে। যত ইন্টেলিজেন্স পাওয়া যাবে অপরাধ প্রতিরোধে তত বেশি কাজে লাগবে। জনশৃঙ্খলা রক্ষা ও জনগণের নিরাপত্তা নিশ্চিত না হলে সার্বিক উন্নয়ন ব্যাহত হয়। সামনের দিনগুলোতে অনেক চ্যালেঞ্জ রয়েছে। সেসকল চ্যালেঞ্জ মোকাবেলায় নিজেদেরকে প্রস্তুত করতে হবে। আর নিজেকে প্রস্তুত করার অন্যতম মাধ্যম প্রশিক্ষণ।

মঙ্গলবার সকালে ডিএমপি হেডকোয়ার্টার্সের সম্মেলন কক্ষে এএসপি প্রবেশনারদের ওরিয়েন্টেশন কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে নবীন পুলিশ কর্মকর্তাদের উদ্দেশ্যে তিনি একথা বলেন।

জানা গেছে, পুলিশের প্ল্যানিং, রিচার্জ এন্ড হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট বিভাগের ব্যবস্থাপনায় অনুষ্ঠিত বিসিএস পুলিশ ব্যাচের ওরিয়েন্টেশন কোর্সে ১০৭ জন কর্মকর্তা অংশ নেয়। আগামী ৬ অক্টোবর পর্যন্ত চলবে এই কোর্স। এতে ডিএমপির বিভিন্ন বিভাগ ও তার কার্যাবলী সম্পর্কে নবীন পুলিশ কর্মকর্তাদের ধারণা দেওয়া হবে।

অনুষ্ঠানে ডিএমপি কমিশনার আরো বলেন, তিনি বলেন, ছাত্র-জনতার আন্দোলনের মাধ্যমে পরিবর্তিত পরিস্থিতিতে অনেক কিছু নতুন করে শুরু হয়েছে। ঢাকা মহানগর পুলিশে প্রায় ৩৫ হাজার জনবল রয়েছে। যাদের মাধ্যমে নগরবাসীকে পুলিশি সেবা দেওয়া হচ্ছে।

উদ্বোধনী অনুষ্ঠানে নবীন পুলিশ কর্মকর্তাদের উদ্দেশ্যে অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) রেজাউল করিম মল্লিক বলেন, কিশোর অপরাধ, সোস্যাল মিডিয়া ক্রাইম, অনলাইন গুজব ও সাইবার অপরাধ দমনে ডিবি রাতদিন কঠোর পরিশ্রম করে যাচ্ছে। ৫ আগস্টের পরিবর্তিত বাস্তবতায় ডিবি অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে সাধারণ মানুষের মনে আস্থা ফিরিয়ে এনেছে। সবাই আপনাদের কাজকর্ম পর্যবেক্ষণ করবে। সুতরাং আপনাদের দায়িত্ব পালন হতে হবে জবাবদিহিমূলক ও স্বচ্ছ।

 

সূত্র: যুগান্তর

সর্বশেষ - জাতীয়