সোমবার , ৮ জুলাই ২০২৪ | ২১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

অর্ধ-শতাধিক গাছ কাটলেন কাউন্সিলর, থানায় অভিযোগ

Paris
জুলাই ৮, ২০২৪ ৬:৩২ অপরাহ্ণ

পুঠিয়া প্রতিনিধি:

রাজশাহীর পুঠিয়া পৌর এলাকার ৫ নম্বর ওয়ার্ড কমিশনার মনিরুল ইসলাম সাবু ও তার ভাই ডাবলুর বিরুদ্ধে অর্ধ-শতাধিক কলাগাছ কেটে ফেলার অভিযোগ উঠেছে।

ওই ঘটনায় গত ৬ জুলাই ভুক্তভোগী ইব্রাহিম আলী বাদী হয়ে পুঠিয়া থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

তবে অভিযোগের ৩ দিন পার হলেও ঘটনার তদন্তে যাইনি পুলিশ। কোন এক আ.লীগ প্রভাবশালী নেতার ছত্রছায়ায় কাউন্সিলর থাকার কারণে, পুলিশ ব্যবস্থা নিচ্ছে না এমনটাই দাবি করছে স্থানীয়দের।

অভিযোগ সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরেই ভুক্তভোগী ইব্রাহিমের দাদার পৈতৃক সম্পত্তি অবৈধভাবে ভোগ দখল করে আসছিল ৫ নং ওয়ার্ড কমিশনারের ছোট ভাই ডাবলু। তবে গত ৭ মাস আগে তারা জানতে পারে জমির খাজনা-খারিজ তার দাদার নামে। গ্রাম্য বিচারে অভিযুক্ত কমিশনার মনিরুল ইসলাম সাবু ও তার ভাই ডাবলু কে জমির দলিল দেখানোর জন্য নির্দেশ দিলেও তারা জমির দলিল দেখাতে পারেনি। তারপরও ক্ষমতার প্রভাব খাটিয়ে জমিটির দীর্ঘদিন ভোগ দখল করে আসছিল। পরে তারা কোর্টে এ বিষয়ে একটি মামলা করে এবং জমি দখল করে কলাগাছ লাগায়।

তবে অভিযোগ অস্বীকার করে অভিযুক্ত ওয়ার্ড কাউন্সিলর মনিরুল ইসলাম সাবু বলেন, আমি কোন কলাগাছ কাটেনি। ওই জমি আমার ছোট ভাই ডাবলুর। যেহেতু জমি আমাদের তাই কলাগাছ কেটে পরিষ্কার করে দেয়া হয়েছে।

এ বিষয়ে পুঠিয়া থানার অফিসার ইনচার্জ সাইদুর রহমান বলেন, কমিশনার সামান্য কলাগাছ কেটেছে তাতে কী হয়েছে। পুলিশ এখন অনেক আপডেট হয়ে গেছে। এগুলো দেখার মত সময় নেই।

সর্বশেষ - রাজশাহীর খবর