অভিষেক সেঞ্চুরির অপেক্ষায় শ্রেয়স

কানপুরে শুরু হয়েছে ভারত-নিউজিল্যান্ড প্রথম টেস্ট। বিরাট কোহলি, রোহিত শর্মা, লোকেশ রাহুল ও ঋষভ পন্থের অনুপস্থিতিতে  এই ম্যাচেই সাদা পোশাকে অভিষেক হয়ে গেছে তরুণ ব্যাটার শ্রেয়স আয়ারের। অভিষেক ম্যাচেই তিনি দারুণ ব্যাটিংয়ে দলকে বিপদ থেকে টেনে তুলেছেন। সেইসঙ্গে অপেক্ষায় আছেন অভিষেক টেস্ট সেঞ্চুরির। তার এবং রবীন্দ্র জাদেজার ব্যাটে ভারত বড় সংগ্রহের পথেই আছে।

টস জিতে ব্যাটিংয়ে নেমে ২১ রানেই প্রথম উইকেট হারায় ভারত। মায়াঙ্ক আগরওয়াল মাত্র ১৩ রান করে জেমিসনের বলে উইকেটকিপার টম ব্লান্ডেলের গ্লাভসবন্দি হন। এরপর ৬১ রানের জুটিতে বিপর্যয় সামাল দেন অপর ওপেনার শুভমান গিল এবং চেতেশ্বর পূজারা। জেমিসনের দ্বিতীয় শিকার হওয়ার আগে শুভমান ৯৩ বলে ৫২ রান করেন। তবে অভিজ্ঞ চেতেশ্বর পূজারা আজও ব্যর্থ। মাত্র ২৬ রান করে টিম সাউদির শিকার হন।

বিরাট কোহলির অনুপস্থিতিতে নেতৃত্ব পাওয়া আজিঙ্কা রাহানে ৩৫ রান করে জেমিসনের বলে বোল্ড হলে ব্যাকফুটে চলে যায় ভারত। এই অবস্থায় দলের হাল ধরেন অভিষিক্ত শ্রেয়স আর অভিজ্ঞ জাদেজা। ৯৪ বলে অভিষেক ফিফটি তুলে নেন শ্রেয়স। দিনশেষে তিনি ১৩৬ বলে ৭ চার ২ ছক্কায় ৭৫* রানে অপরাজিত। আর জাদেজা ৯৯ বলে ফিফটি তুলে নেওয়া জাদেজা ৫০* রানেই অপরাজিত আছেন। প্রথম দিন শেষে ভারতের সংগ্রহ ৪ উইকেটে ২৫৮ রান।

 

সুত্রঃ কালের কণ্ঠ