অভিষেকেই পাকিস্তানকে শ্বাসরুদ্ধকর ম্যাচ জেতালেন জামাল

সিল্কসিটিনিউজ ডেস্কঃ

সাত ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলছে সফরকারী ইংল্যান্ড ও স্বাগতিক পাকিস্তান। বুধবার রাতে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে সিরিজের পঞ্চম ম্যাচে ৫ রানে জয় পেয়েছে পাকিস্তান। লো স্কোরিং এই ম্যাচে ছড়িয়েছিল বেশ রোমাঞ্চও। শেষ অবধি সেটা জিতে নিয়েছে পাকিস্তান।

আগে ব্যাট করতে নেমে এক ওভার বাকি থাকতেই ১৪৫ রানে অলআউট হয়ে যায় স্বাগতিকরা। জবাব দিতে নেমে নির্ধারিত ২০ ওভার ব্যাট করলেও ৭ উইকেট হারিয়ে ১৩৯ রানের বেশি করতে পারেনি ইংল্যান্ড।

টস হেরে ব্যাট করতে নেমে ১৭ রানে প্রথম উইকেট হারায় পাকিস্তান। ১২ বলে ৯ রান করে মার্ক উডের বলে ক্যাচ তুলে দিয়ে আউট হয়ে যান অধিনায়ক বাবর আজম। আরেক উদ্বোধনী ব্যাটার মোহাম্মদ রিজওয়ান তুলে নেন হাফ সেঞ্চুরি। ২ চার ও ৩ ছক্কায় ৪৬ বলে ৬৩ রান করে স্যাম কারানের বলে আদিল রশিদের হাতে ক্যাচ দেন তিনি।

রিজওয়ান ছাড়া আর কোনো ব্যাটারই দলের সংগ্রহকে সেভাবে এগিয়ে নিতে পারেননি। দ্বিতীয় সর্বোচ্চ ১৫ রান করা ইফতিখার আহমেদ খেলেছেন ১৫ বল। ইংল্যান্ডের পক্ষে ৪ ওভারে ২০ রান দিয়ে ৩ উইকেট নেন মার্ক উড। দুই উইকেট করে নেন স্যাম কারান ও ডেভিড উইলি, এক উইকেট পান ক্রিস ওকস।

পাকিস্তানকে জবাব দিতে নেমে শুরুটা বাজে হয় ইংল্যান্ডেরও। দলীয় ৩ রানে ৩ বলে ১ রান করে আউট হন অ্যালেক্স হেলস। তখন থেকেই নিয়ন্ত্রিত বোলিং করতে থাকে স্বাগতিক বোলাররা। ইংল্যান্ডের পক্ষে হাফ সেঞ্চুরি করেও দলকে জেতাতে পারেননি অধিনায়ক মঈন আলি।

শেষ ওভারে দলের জন্য দরকার ছিল ১৫ রান। মঈন আলি ছক্কাও হাঁকিয়েছিলেন তৃতীয় বলে। কিন্তু দলকে জয় এনে দিতে পারেননি। পাকিস্তানের পক্ষে ৪ ওভারে ৪১ রান দিয়ে দুই উইকেট নেন হারিস রউফ।

 

 

 

সূত্রঃ কালের কণ্ঠ